প্রকাশিত : ২৮ মে, ২০২০ ০৮:০৩

বগুড়ায় মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায়

অনলাইন ডেস্ক
বগুড়ায় মসজিদে মসজিদে 
ঈদুল ফিতরের নামাজ আদায়

মাস্ক, হ্যান্ড গ্লোবস এর সাথে নির্ধারিত দূরত্ব মেনে জায়নামাজ বিছিয়ে মসজিদে মসজিদে ঈদের নামাজ আদায় করা হয়েছে বগুড়ায়। বগুড়ার ঈদের নামাজ আদায়কে কেন্দ্র করে ভিড় হওয়ার সে আশঙ্কা করা হয়েছিল তা মসজিদে মসজিদে নামাজ আদায় হওয়ার কারণে সে ভিড় দেখা যায়নি। করোনা ভাইরাস সংক্রমনরোধে সরকারী নির্দেশনায় ঈদ গাহ মাঠের পরিবর্তে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় হয়েছে। 

তবে বগুড়া জেলা শহরের অনেক মুসল্লি করোনা ঝুঁকি এড়াতে মসজিদে না গিয়ে বাসায়, বাসার ছাদে, বাড়ির উঠানে ঈদের নামাজ আদায় করেছেন। কিছু মসজিদে একাধিক জামায়াত আদায় হলেও সেখানে মুসল্লি সংখ্যা ছিল খুবই কম।  সোমবার ২৪ মে এবারের অন্য রকম ঈদ উদযাপন হলেও ঘরের ঘরে ঈদের আনন্দ ছিল। শহরে কোন সাজসজ্জা ছিল না, স্বাস্থ্য বিধি মেনে হয়নি কোলাকুলি আর হাত মোসাহাবা। ছিল মসজিদের প্রবেশ পথে জীবাণু নাশক স্প্রে আর শরীরের তাপমাত্রা নির্ণয়। বগুড়া শহরের প্রতি বছর সূত্রাপুরস্থ কেন্দ্রীয় ঈদগাহে প্রধান জামায়াত হলেও এবার বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে সকাল ৮টায় প্রধান ও প্রথম জামায়াত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন হযরত মাওলানা আব্দুল কাদের। এখানে প্রথম জামায়াতেই মসজিদ পরিপূর্ণ হয়ে যায়। এখানে দ্বিতীয় জামায়াত হয়েছে সকাল ৯টায়। 

এছাড়া শহরের চেলোপাড়া, ঠনঠনিয়া জামে মসদিজ, ঠনঠনিয়া মাদ্রাসা মসজিদ, ভাটকান্দি আহলে হাদিস জামে মসজিদে, পৃথক পৃথক ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। এ ছাড়া কেন্দ্রীয় জামে মসজিদ, বাদুরতলা জামে মসজিদ, ঠনঠনিয়া প্রথম লেন জামে মসজিদ, মফিজপাগলার মোড় জামে মসজিদ, জলেশ^রীতলা নূর মসজিদ সহ শহরের দুই শতাধিক মসজিদে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। 

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে