প্রকাশিত : ৯ জুন, ২০২০ ০৩:৪৫

জয়পুরহাটে ২৬ হাজার সদস্যদের মধ্যে সবজি বীজ বিতরণ করল এসো

ব্যুরো প্রধান,জয়পুরহাট
জয়পুরহাটে ২৬ হাজার সদস্যদের মধ্যে সবজি বীজ বিতরণ করল এসো

প্রাকৃতিক দূর্যোগ ও  করোনা ভাইরাসের  প্রাদুর্ভাবের সময় পরিবারের খাদ্য,পুষ্টি ও বাড়তি আয়ের সুযোগ সৃষ্টির লক্ষ্যে  বেসরকারি উন্নয়ন সংস্থা এহেড সোশ্যাল অর্গানাইজেশন এসো’র ২৬ হাজার নারী সদস্যদের মাঝে উন্নত যাতের বীজ বিতরণ করা হয়েছে। এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক স.ম মেফতাহুল বারি।

সোমবার (৮ জুন)সকালে সদর উপজেলার কেশবপুর গ্রামে বেসরকারি উন্নয়ন সংস্থা এসো’র  উদ্যোগে বাড়ির আঙিনায় শাকসবজি চাষ কর্মসূচির আওতায় এসব সবজি বীজ বিতরণ করা হয়। সংস্থাটি অর্গানিক পদ্ধতিতে সব্জি উৎপাদন, ক্রয় ও বিক্রয় ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে জয়পুরহাট সহ চার জেলায় তাদের প্রায় ২৬ হাজার নারী সদস্যদের মাঝে এই বীজ বিতরণ কর্মসূচী শুরু করেছে। 

এসো’র নির্বাহী পরিচালক মতিনুর রহমান বলেন, এসো’র যে ২৬ হাজার নারী সদস্য রয়েছেন তারা তাদের বাড়ীর আশে পাশের খালি জায়গায় শাক সবজি চাষাবাদ করে অন্তত নিজের খাদ্য চাহিদার পাশাপাশি সাক সবজি বিক্রি করতে পারেন। সে উদ্দেশ্যে বীজ বিতরণ করা হচ্ছে। অনুষ্ঠানে সহকারি পরিচালক কৃষিবিদ মোজাফ্ফর হোসেন, উপমার নির্বাহী পরিচালক সুজন কুমারসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে