প্রকাশিত : ১২ জুন, ২০২০ ২১:৫১

কালাইয়ে গর্ভবতী নারীদের চিকিৎসা সেবায় সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পেইন

কালাই(জয়পুরহাট)প্রতিনিধি:
কালাইয়ে গর্ভবতী নারীদের চিকিৎসা সেবায় সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পেইন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে গর্ভবতী নারীদের চিকিৎসা সেবা প্রদানে ফ্রি-মেডিকেল ক্যাম্পেইন এর আয়োজন করেন   বাংলাদেশ সেনাবাহিনীর  ১১ পদাতিক ডিভিশন। বগুড়া সেনানীবাসের আয়োজনে অত্র এলাকার গরিব অসহায় ও দুস্থ গর্ভবতী নারী যারা আর্থিক সংকটে  চিকিৎসা সেবা নিতে পারেনা তাদের  বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষাসহ বিনামূল্যে ওষুধপত্র দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দিনভর কালাই সরকারি এম ইউ উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক দূরুত্ব বজায়রেখে মেডিকেল ক্যাম্পেইন এর মাধ্যমে এক এক করে  উপজেলার বিভিন্ন গ্রামের গর্ভবতী নারীদের চিকিৎসা সেবা প্রদান করেন লেফটেন্যান্ট কর্নেল ডা: রুমানা, লেফটেন্যান্ট কর্নেল ডা: তাহমিনা ও ক্যাপ্টেন ডা: সামিরা। ফ্রি স্বাস্থ্য পরীক্ষাসহ ওষুধ হাতে পেয়ে ওইসব গর্ভবতী নারীরা ভীষন খুশি হয়ে বাড়িতে ফিরেযায়। বিনামূল্যে অনুষ্ঠিত চিকিৎসা ক্যাম্পের নেতৃত্ব ছিলেন আধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মনোয়ার মাহবুব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যাপ্টেন নূর, ক্যাপ্টেন মুরছালিন, কালাই উপজেলা নির্বাহী অফিসার মো. মোবারক হোসেন পারভেজ ও অত্র বিদ্যালয়’র ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম বকুল প্রমূখ। লেফটেন্যান্ট কর্নেল মনোয়ার মাহবুব বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে গর্ভবতী নারীদের স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে মেডিকেল ক্যাম্পেইন আয়োজন করা হয়েছে।

এছাড়াও বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতিতে তাদের করোনা টেষ্ট করা হবে, কেহ আক্রান্ত হলে তাদেরকে পরবর্তী চিকিৎসা সংক্রান্ত পরামর্শ প্রদান করা হবে। এছাড়াও ত্রাণ বিতরণ, মানুষকে সচেতন করার জন্য মাইকিংও লিপলেট বিতরণসহ নানাবিধ কাজ করা হচ্ছে। যারা আর্থিক সংকটে চিকিৎসা সেবা নিতে পারেনা তাদেরকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া হচ্ছে এবং অব্যাহত থাকবে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

 

উপরে