প্রকাশিত : ২১ জুন, ২০২০ ২২:৪০

১১ দফা দাবিতে বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

ষ্টাফ রিপোর্টার
১১ দফা দাবিতে বগুড়ায় 
বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

বাজেটের ২০ শতাংশ স্বাস্থ্যখাতে বরাদ্দ ও প্রতিটি জেলা করোনা পরীক্ষার ল্যাব স্থাপন দেশে প্রতিদিন ৫০ হাজার করোনা পরীক্ষার করা সহ ১১ দফা বাস্তবায়নের দাবিতে বাম গণতান্ত্রিক জোট বগুড়ার রোববার বেলা ১২টায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে।বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় কর্মসূচিতে বগুড়ায় বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলা সমন্বয়ক জিন্নাতুল ইসলাম জিন্না। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলা আহ্বায়ক অ্যাড. সাইফুল ইসলাম পল্টু, সিপিবি জেলা সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, বাসদ জেলা সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল, সিপিবি জেলা নেতা সন্তোষ পাল, বাসদ জেলা সদস্য শহিদুল ইসলাম, যুব ইউনিয়ন জেলা সভাপতি সাজেদুর রহমান ঝিলাম সহ বাম জোটের নেতৃবৃন্দ।

বিক্ষোভ সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ ১১ দফা দাবি উপস্থাপন করেন। দাবিগুলোর মধ্যে রয়েছে, জনগণের স্বাস্থ্যসেবার অধিকার নিশ্চিত করতে বাজেটে কমপক্ষে ২০% স্বাস্থ্যখাতে বরাদ্দ নিশ্চিত করা ও বাস্তবায়ন, প্রত্যেক জেলা-উপজেলায় করোনা পরীক্ষার ল্যাব স্থাপন করে সারাদেশে প্রতিদিন ৫০ হাজার করোনা পরীক্ষার ব্যবস্থা করা, স্বাস্থ্য সামগ্রী ও সুরক্ষা উপকরণ কেনা ও সরবরাহ করার সাথে জড়িত দুর্নীতিবাজদের শাস্তি দিতে হবে। ৪. নন করোনা রোগীদের কোন বেসরকারি হাসপাতাল থেকে ফিরিয়ে দিলে তাদের শাস্তি দিতে হবে এবং হাসপাতাল রাষ্ট্রকর্তৃক অধিগ্রহণ করতে হবে, করোনা সংক্রমণ ব্যাধি ফলে সকল নাগরিকের টেস্ট এবং চিকিৎসা রাষ্ট্রীয় খরচে করতে হবে, করোনাকালে সকল বাণিজ্যিক বেসরকারি হাসপাতাল অধিগ্রহণ করে করোনা চিকিৎসায় ব্যবহার করতে হবে।

৭. চিকিৎসক, নার্স, চিকিৎসা সেবা কর্মী, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, সংবাদকর্মীসহ সম্মুখ সারির যোদ্ধাদের সুরক্ষা নিশ্চিত করাসহ দায়িত্ব পালনকারীদের ঝুঁকিভাতা, বীমা ও সরকারি প্রণোদনার ব্যবস্থা করার দাবী জনান। নেতৃবৃন্দ সরকারি উদ্যোগ বৃদ্ধি করতে বাজেটের ২০% স্বাস্থ্য খাতে বরাদ্দসহ উপরোক্ত ১১ দফা দাবি বাস্তবায়ন করার দাবি জানান।বিক্ষোভ সমাবেশ শেষে বাম জোটের বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে