প্রকাশিত : ২১ জুন, ২০২০ ২২:৪৭

বগুড়ায় ‘রেড জোনে’ আইন অমান্য করায় জরিমানা ও মামলা

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় ‘রেড জোনে’ আইন 
অমান্য করায় জরিমানা ও মামলা

বগুড়ায় রেড জোন ঘোষিত এলাকাগুলোতে রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত  অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। অভিযান এ আদালত আটটি মামলা করেছে। আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী হাকিম জিএম রাশেদুল ইসলাম এবং এটিএম কামরুল ইসলাম।অভিযানে ঠনঠনিয়া বাসস্ট্যান্ড ও কলোনী বাজার এলাকা থেকে সূত্রাপুর পর্যন্ত রাস্তার ধারে অবস্থিত ফুটপাতের সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া বিভিন্ন আইনে মোট আটটি মামলা করা হয়েছে। এ সব মামলায় ৬ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে। 

‘করোনা’ ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ‘লকডাউন ও রেড জোন’ এলাকায় প্রতিদিনের মত এই অভিযান চলে। জেলা প্রশাসকের নির্দেশনা লঙ্ঘন করে যান চালু, ফুটপাতে অবৈধভাবে দোকান করা ও দোকানপাট খোলা রাখার দায়ে বাংলাদেশ দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারায় কয়েকটি মামলা করা হয়। একই সঙ্গে জরিমানা করা হয়।
মাস্কবিহীন ঘোরা ফেরা ও রেড জোনের ভিতরে অপ্রয়োজনে চলাচলের কারণে সংক্রমণ রোগ প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণ আইনের ২৪ (১) ও ২৪ (২) ধারায় মামলা করেও জরিমানা করা হয়। এ সময় কয়েকজনকে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক দেওয়া হয়।

অভিযান চলাকালে বগুড়া পৌরসভা, বগুড়া জেলা পুলিশ, ওয়ার্ড কাউন্সিলর, পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর শাহ আলী খান, ব্যবসায়ী প্রতিনিধি, কলোনী বাজারের তত্বাবধায়ক ও বগুড়া মূক বধির স্কুলের প্রধান শিক্ষক আতাউর রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে