প্রকাশিত : ২২ জুন, ২০২০ ২০:৪২

বগুড়ায় আরও ১০৯ জন করোনায় আক্রান্ত

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় আরও ১০৯ জন করোনায় আক্রান্ত

গেল ২৪ ঘণ্টায় বগুড়ায় আরও ১০৯ জন নতুন করে করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগের হিসেব মতে এখন পর্যন্ত জেলায় আক্রান্তের সংখ্যা মোট দুই হাজার ১৯৪ জন। গেল ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও দুই জন এবং সুস্থ হয়েছেন আরও ৩৪ জন । ফলে এ পর্যন্ত জেলায় করোনায় মৃত্যুবরণকারীর সংখ্যা ৩৪ জন এবং  মোট  সুস্থ হয়েছেন ২৪৯ জন। বর্তমানে চিকিৎসাধীন আছেন  এক হাজার ৯১৩ জন। ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১০৯ জন করোনা রোগীর  মধ্যে পুরুষ ৮২ জন , নারী ২১ জন এবং শিশু ছয়জন।

বগুড়া স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জেলার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে সোমবার সকাল ১১টায় ব্রিফ করেন। ব্রিফিংয়ে তিনি গেল ২৪ ঘণ্টায় জেলার দুটি পিসিআর ল্যাবে পরীক্ষার ফলাফল এবং ঢাকায় পাঠানো ১২৬ টি নমুনার প্রাপ্ত ফলাফল  বিশ্লেষণ তুলে ধরেন।

ডা. তুহিন জানান, ২১ জুন বগুড়ায় সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে মোট ২৬৬ টি নমুনা পরীক্ষা করা হয়। শজিমেক পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টির নমুনার মধ্যে ৫২ টি পজিটিভ এবং টিএমসির ল্যাবে ৭৮ টির মধ্যে পজিটিভ এসেছে ২৫টি। এছাড়াও সম্প্রতি ঢাকায় পাঠানো ১২৬ টি নমুনার পরীক্ষার ফলাফল রোববার পাওয়া গেছে।‌ যার ফলাফলে ৩২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে ।‌ অর্থাৎ সব মিলিয়ে বগুড়ায় গেল ২৪ ঘণ্টায় জেলায় ১০৯ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়।

নতুন শনাক্ত ১০৯ জনের মধ্যে বগুড়া সদরে ৭৬, সারিয়াকান্দিতে ৭, শাহজাহানপুরে ৫ , গাবতলীতে ৪ , শেরপুরে ৪ , সোনাতলায় ৪ , ধুনটে ৩, শিবগঞ্জে ৩, কাহালুতে ২ এবং নন্দীগ্রামে উপজেলায়  একজন করে রোগী শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও দুইজন এবং সুস্থ হয়েছেন আরও ৩৪ জন ।  ফলে এ পর্যন্ত জেলায় করোনা সংক্রমণে মৃতের সংখ্যা ৩১ জন এবং  সুস্থ হলেন মোট ২৪৯ জন। 

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে