প্রকাশিত : ২৫ জুন, ২০২০ ১৯:২০

বগুড়া সিভিল সার্জন ও সদর স্বাস্থ্য কর্মকর্তা প্রেসক্লাব সভাপতিসহ ১০৯ জনের করোনা

ষ্টাফ রিপোর্টার
বগুড়া সিভিল সার্জন ও সদর স্বাস্থ্য কর্মকর্তা
প্রেসক্লাব সভাপতিসহ ১০৯ জনের করোনা

বগুড়া সিভিল সার্জন ডাঃ গওসুল আজিম চৌধুরী, বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পপ কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু, বগুড়া প্রেসক্লাবের সভাপদি মাহমুদুল আলম নয়নসহ নতুন করে ১০৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। বৃহস্পতিবার বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা: মোস্তাফিজুর রহমান জানান, চিকিৎসক, সাংবাদিক ও পুলিশসহ আরও ১০৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনা পরীক্ষা ও চিকিৎসার সাথে জড়িত থাকা কালে সিভিল সার্জন ডাঃ গওসুল আজিম চৌধুরী, বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পপ কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু করোনায় আক্রান্ত হয়েছে।

এছাড়া বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জেএম রউফ করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫১৬ জনে দাঁড়ালো। গত ২৪ জুন পরীক্ষা করা ৩৩৪টি নমুনার ফলাফল বিশ্লেষণ করে বৃহস্পতিবার (২৫ জুন) সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার সকাল ১১টায় অনলাইনে করোনা পরিস্থিতি সম্পর্কে ব্রিফ করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন। ২৪ জুন পর্যন্ত পূর্ববর্তী চব্বিশ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। এতে জেলায় মোট ৪৩ জনের মৃত্যু হলো। তবে একই সময়ে নতুন করে আরও ৯জন সুস্থ হয়েছেন। ফলে করোনায় সুস্থতার সংখ্যা বেড়ে ২৮৩ জনে দাঁড়িয়েছে। বগুড়ায় করোনা সনাক্তকরণ পরীক্ষার জন্য এ পর্যন্ত মোট ১৬ হাজার ১৬ টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

এর মধ্যে ২৪ জুন পর্যন্ত ১৩ হাজার ৯৮৪ টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়েছে। বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়ায় ২৪ জুন সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাব থেকে ৩৩৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৬৫ জনের পজিটিভ এসেছে।

আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার ১৪৬টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৪৪টি। নতুন করে আক্রান্ত ১০৯ জনের মধ্যে ৭৬জন পুরুষ, ২৯ নারী এবং বাদবাকি ৪জন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ৫০ জনের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ২১জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে