প্রকাশিত : ২৬ জুন, ২০২০ ২১:০০

বগুড়ায় করোনায় বিএনপি নেতা ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় করোনায় বিএনপি 
নেতা ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু

বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিএনপি নেতা ওমর ফারুক খান (৫৫) ও জনতা ব্যংকের কর্মকর্তা শাজাহান আলীর (৫৭) মৃত্যু হয়েছে। ওমর ফারুক শুক্রবার বেলা ১২টায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় এবং শাজাহান আলী বগুড়ার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এনিয়ে বগুড়া জেলায় করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৫ জন।ওমর ফারুক খান বগুড়া সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন এবং বর্তমানে তিনি বগুড়া বিআরটিসি শপিং কমপ্লেক্স ব্যবসায় সমিতির সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

বগুড়া জেলার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন বিএনপি নেতা ওমর ফারুক খানের করোনা ভাইরাস পজেটিভ ছিলেন নিশ্চিত করেছেন। ওমর ফারুক খানের মৃত্যুর বিষয়টি বগুড়া বিআরটিসি শপিং কমপ্লেক্স ব্যবসায় সমিতির সাধারণ সম্পাদক নিয়ামুল হক নিটু নিশ্চিত করেছেন।বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার জানান, ওমর ফারুক খান করোনা আক্রান্ত বগুড়ায় বেশ কিছু দিন চিকিৎসাধীন ছিলেন। গত ৬ দিন আগে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য গত মঙ্গলবার রাতে ওমর ফারুককে ঢাকার ইমপালস হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুকালে স্ত্রী, দুই মেয়ে রেখে গেছেন। তার গ্রামের বাড়ী বগুড়া সদর উপজেলার শেখেরকোলা ইউনিয়নের তেলিহারা গ্রামে।

এদিকে বগুড়া শহরের বড়গোলা (বগুড়া পাড়া) এলাকার মৃত নুরুল ইসলামের পুত্র জনতা ব্যাংক লিমিটেড বগুড়া কর্পোরেট শাখার সিনিয়র অফিসার একেএম শাহজাহান আলী (৫৭) শুক্রবার ভোর ৫টায় বেসরকারী টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে শেষ নিঃশ^াস ত্যাগ করেন। তার মৃত্যুতে জনতা ব্যাংকের কর্মকর্তা কর্মচারীসহ অন্যদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।  করোনায় তার মৃত্যু নিশ্চিত করে টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তা আব্দুর রহিম রুবেল জানান, গুরুতর অসুস্থ্য অবস্থায় বৃহস্পতিবার রাত ১১টার দিকে তাকে হাসাতালে ভর্তি করা হয়। অবশেষে শুক্রবার ভোরে মারা যান তিনি।

জনতা ব্যাংক লিমিটেড বগুড়া এরিয়া অফিসের আইটি অফিসার মিজানুর রহমান জানান, তার শরীরে জ¦রসহ করোনার উপসর্গ দেখা দেয়ায় তিনি গত ২৩ জুন টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। পরদিন ২৪ জুন পরীক্ষার ফলাফল পজিটিভ আসে বা করোনা সনাক্ত হন। এরপর থেকে তিনি নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। মৃত শাহজাহান আলীর পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে তার প্রচন্ড শ^াসকষ্ট শুরু হলে তাকে রাত ১১ টার দিকে টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি শুক্রবার ভোরে মারা যান। 

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে