প্রকাশিত : ২৯ জুন, ২০২০ ১৯:৫২

নন্দীগ্রামে সিংজানী ময়নাখাঁ রাস্তার বেহাল দশা ভোগান্তিতে এলাকাবাসী

নন্দীগ্রাম(বগুড়া) প্রতিনিধি:
নন্দীগ্রামে সিংজানী ময়নাখাঁ রাস্তার বেহাল দশা ভোগান্তিতে এলাকাবাসী

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার সিংজানী-ময়নাখাঁ রাস্তার বেহাল দশা ভোগান্তিতে বসবাস করছে এলাকাবাসি ।সিংজানী ময়নাখাঁ হিন্দুপাড়া ইটের সেলিং করা রাস্তার মাঝে মাঝে ইট উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হওয়ায় রাস্তাটির এখন বেহাল দশা। দীর্ঘদিন রাস্তাটি সংস্কার না করার ফলে রাস্তাটিতে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

রাস্তাটি বেহাল দশাতে পরিনত হলেও সংস্কার করার কোন উদ্যোগ গ্রহন করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।এতে প্রতিনিয়তই স্কুলের শিক্ষার্থী, মটর সাইকেল,সাইকেল,অটো ভ্যান চালক,পথচারীসহ সাধারন মানুষের ভোগান্তি পোহাতে হচ্ছে।জানা গেছে, নন্দীগ্রাম উপজেলার ১নং বুড়ইল ইউনিয়নের সিংজানী-ময়নাখাঁ হিন্দুপাড়া  ইটের সেলিং প্রায় ১.৫ কিলোমিটার রাস্তার মাঝে মাঝে ইট উঠে গিয়ে ছোট বড় গর্তের সৃষ্টি হওয়ার ফলে এই রাস্তা দিয়ে সিংজানী,চকপাড়া,ময়নাখাঁ হিন্দুপাড়া ও ভেবড়া পাড়াসহ প্রায়৩-৪টি গ্রামের মানুষের প্রতিনিয়তই চলাচল করতে হয়।এই রাস্তাটি এলাকার মানুষের চলাচলের জন্য একমাত্র পথ হওয়ায়  চরম দূর্ভোগের  মধ্যে দিয়ে চলাচল করতে হচ্ছে তাদের।

এই রাস্তাটি বেহাল দশার কারনে দিন দিন বাড়ছে দূর্ভোগ। সুকনো মৌসুমে চলাচল করা গেলেও চরম দূর্ভোগ পহাতে হয় বর্ষা মৌসুমে। দিনে কিংবা রাতে চলাচলের সময় রাস্তার ছোট-বড় গর্তে উল্টে পড়তে হয়, তবুও এই রাস্তাটি সংস্কার করার কোন উদ্যোগ গ্রহন করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। দ্রুত এই রাস্তাটি সংস্কার করা হলে ওই এলাকার ৩-৪টি গ্রামের মানুষ এই দূর্ভোগ থেকে রক্ষা পাবে।তাই দ্রুত এই রাস্তাটি সংস্কার করার দাবি জানিয়েছেন স্থানীয়রা। স্থানীয় মিলন,সফিকুল,সেলিম,মদন কুমারও অটোচালক সহিদুল,লালচান,রফিকুল,খালেক সহ অরো অনেকেই জানান, বর্তমানে এই রাস্তার বেহাল দশা।

রাস্তার মাঝে মাঝে ইট উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। এই রাস্তা দিয়ে আমরা যাতায়াত করতে পারছিনা। রাস্তাটি সংস্কার করায় দিন দিন আমাদের দূর্ভোগ বেড়েই চলেছে। দ্রুত এই রাস্তাটি পাকা করা প্রয়োজন বলে মনে করছেন তারা।এ ব্যাপারে নন্দীগ্রাম উপজেলা  প্রকৌশলী জানান,রাস্তাটির বিষয়ে আমরা অবগত আছি দ্রুত রাস্তাটি পাকা করণের জন্য প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে