প্রকাশিত : ৩০ জুন, ২০২০ ২০:২৩

বগুড়ায় আরও ১৩৬জন করোনায় আক্রান্ত

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় আরও ১৩৬জন করোনায় আক্রান্ত

বগুড়ায় নতুন করে আরও ১৩৬জন করোনা পজিটিভ হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ২ হাজার ৯১৮জন করোনায় আক্রান্ত হলেন। মঙ্গলবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। সকাল ১১টায় অনলাইন করোনা পরিস্থিতি সম্পর্কে ব্রিফ করেন বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ডা.ফারজানুল ইসলাম নির্ঝর।ব্রিফিংয়ে ২৯ জুন বগুড়ার দু’টি পিসিআর ল্যাবে পরীক্ষা করা ৩৫৮টি নমুনা এবং গত ১৩ জুন থেকে পরবর্তী সময়ে ঢাকায় পাঠানো আরও ৩৩৫টি নমুনার ফলাফল বিশ্লেষণ তুলে ধরা হয়। ব্রিফিংয়ে নতুন করে ১৩১জন সুস্থ হওয়ার তথ্য জানিয়ে বলা হয় ২৯ জুন পর্যন্তমোট ৫৭৪জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। তবে নতুন করে ৪ জনের মৃত্যুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের সংখ্যা বেড়ে হয়েছে ৫২।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ডা. ফারজানুল ইসলাম নির্জন জানান, ২৯ জুন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৪৭জনের পজিটিভ আসে। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে ১৭০ নমুনায় পজিটিভ আসে ৪০টি। আর ঢাকায় পাঠানো ৩৩৫ নমুনায় পজিটিভ আসে আরও ৪৯টি। নতুন আক্রান্ত ১৩৬জনের মধ্যে ৭৩জন বগুড়া সদরের বাসিন্দা। এছাড়া সোনাতলায় বাড়ি ১৩জনের, শেরপুরের রয়েছেন ১৬জন, গাবতলীর ১৫জন, শাজাহানপুরের ৭জন, ধুনটের ৪জন, শিবগঞ্জের ৩জন, দুপচাঁচিয়ার ২জন এবং সারিয়াকান্দি ও আদমদীঘিতে আরও একজন করে আক্রান্ত হয়েছেন।

ডা. ফারজানুল ইসলাম নির্ঝর জানান,নতুন আক্রান্তদের তেমন কোন উপসর্গ না থাকায় আপাতত তাদেরকে নিজ নিজ বাড়িতে থেকেই চিকিৎসা নিতে বলা হয়েছে। তবে প্রয়োজন হলে তাদেরকে হাসপাতালে যোগাযোগ করতে বলা হয়েছে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে