প্রকাশিত : ৬ জুলাই, ২০২০ ১৭:২৬

রংপুর তাজহাট মেট্রোপলিটন থানা পুলিশ কর্তৃক অজ্ঞান পার্টির সদস্য আটক ও ০৩ টি চোরাই রিক্সা উদ্ধার

ষ্টাফ রিপোর্টার
রংপুর তাজহাট মেট্রোপলিটন থানা পুলিশ কর্তৃক অজ্ঞান পার্টির সদস্য আটক ও ০৩ টি চোরাই রিক্সা উদ্ধার

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ বিপিএম মহোদয়ের নির্দেশনায়  উপ-পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান এর তত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মোঃ শহিদুল্লাহ কাওছার পিপিএম-সেবা  নেতৃত্বে সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী জোন) মোঃ জমির উদ্দিন, অফিসার ইনচার্জ,  তাজহাট  থানা, পুলিশ পরিদর্শক (তদন্ত) রবিউল ইসলাম,  এসআই/ মামুন হোসেন, পিএসআই/ আবু হোসাইনসহ সক্রিয় অফিসার ফোর্স ০১ জন অজ্ঞান পার্টির সদস্যকে গ্রেফতার এবং রংপুর নগরীর বিভিন্ন এলাকা হতে ০৩টি চোরাই রিক্সা উদ্ধার করেন।

ঘটনার বিবরণীতে জানা যায়, গত ০৪ জুলাই শনিবার দুপুরে তাজহাট থানাধীন লালবাগ গরুহাটি এলাকায় অজ্ঞান পার্টির সদস্যরা একটি ব্যাটারি চালিত রিক্সা চুরি করার চেষ্টাকালে একজন অজ্ঞান পার্টির সদস্যকে তথায় ডিউটিরত তাজহাট থানা পুলিশ আটক পূর্বক রিকশাটি উদ্ধার করে করেন।  উদ্ধারকৃত রিকশাটি একজন বীর মুক্তিযোদ্ধার। যার বয়স অনুমান ৭০ বৎসর । তিনি নিজেই রিকশাটি  চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করে উক্ত বীর মুক্তিযোদ্ধাকে সম্মানের সহিত  রিকশাটি  ফেরত দেয়া হয়।

পরবর্তীতে ধৃত অজ্ঞান পার্টির সদস্য আসামী মোঃ হাবিব (৩২), পিং মৃত ফজর আলী, সাং-মধ্য পীরজাবাদ সুলতান মোড়, থানা কোতয়ালি,  রংপুর মহানগর, রংপুরকে জিজ্ঞাসাবাদে সে  জানায়,  গত রমজান মাস থেকে এ পর্যন্ত ০৩টি ব্যাটারিচালিত রিকশা চুরি করেছে। প্রথমটি গত ১০/১২ রমজানে বুড়িরহাট কদমতলা বাজার থেকে । দ্বিতীয়টি গত ১৫/১৬ রমজানে রংপুর সুপার মার্কেটের সামনে থেকে  এবং তৃতীয়টি গত ২০/২২ রমজানে সিটি কাঁচা বাজারের সামনে থেকে  ।

আসামীর দেয়া তথ্যের ভিত্তিতে  তাজহাট থানা পুলিশ গত ৪ জুলাই রাতভর অভিযান পরিচালনা করে রংপুর নগরীর বিভিন্ন স্থান হতে চোরাই রিকশা ০৩টি উদ্ধার  করেন। এ ব্যপারে অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক জানান, রিকশা গুলো প্রকৃত মালিকের নিকট  হস্তান্তরের জন্য আইনগত প্রক্রিয়া চলছে। এবং অজ্ঞান পার্টির পুরো গ্যাং কে ধৃত করার জন্য অভিযান অব্যাহত আছে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

 

উপরে