প্রকাশিত : ৬ জুলাই, ২০২০ ২০:৫২

রেলওয়ের লাইসেন্সকৃত সম্পত্তির খাজনা পরিশোধ থাকা স্বত্তেও মিথ্যা অভিযোগের ভিত্তিতে লাইসেন্স বাতিলের নোটিশ

জয়পুরহাট ব্যুরো:
রেলওয়ের লাইসেন্সকৃত সম্পত্তির খাজনা পরিশোধ থাকা স্বত্তেও মিথ্যা অভিযোগের ভিত্তিতে লাইসেন্স বাতিলের নোটিশ

জয়পুরহাটের পাঁচবিবিতে রেলওয়ের নিকট থেকে গ্রহনকৃত সম্পত্তির খাজনা পরিশোধ থাকা স্বত্তেও মিথ্যা অভিযোগ দায়ের করে লাইসেন্স বাতিলের অভিযোগ। জানা যায়, পাঁচবিবি রেলস্টেশনের দক্ষিণ পশ্চিম কর্ণারে রেলওয়ের সম্পত্তি ৫ শতক কৃষি জমি রেলওয়ে কর্তৃপক্ষের নিকট থেকে যথারিতি নিয়ম মেনে লাইসেন্স করে নেন পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব এর স্ত্রী মেরাজুন্নেসা মায়া। পরবর্তীতে নিয়ম অনুযায়ী প্রতি বছর উক্ত জমির খাজনা পরিশোধ করে আসছেন তিনি। খাজনা পরিশোধ করা স্বত্তেও গত ২১/০৬/২০২০ ইং তারিখে অসৎ উদ্দেশ্যে মাটি ভরাট করে জমির শ্রেণী পরিবর্তন ও  সরকারি কাজে বাঁধা প্রদান এর অভিযোগ এনে কৃষি লাইসেন্স বাতিল এর নোটিশ প্রদান করেন কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে লাইসেন্সকৃত স¤পত্তির মালিক মেরাজুন্নেসা মায়া বলেন, পাঁচবিবি মৌজার জেএল নং ১০৪, দাগ নং ৭০/৭১ এর ৫ শতক কৃষি জমি রেলওয়ের নিকট থেকে সম্পন্ন নিয়ম মেনে যথারীতি খাজনা পরিশোধ করে আসছি। সে ধারাবাহিকতায় গত ১৮/০৬/২০২০ ইং তারিখেও খাজনা পরিশোধ করা হয়েছে। কিন্তু রেলওয়ে কর্তৃপক্ষ আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করতে গত ২৯/১১/২০১১ ইং তারিখে খাজনা পরিশোধ করা হয়েছে এমন তথ্য উল্লেখ করে অসৎ উদ্দেশ্যে মাটি ভরাট করে জমির শ্রেণী পরিবর্তন ও  সরকারি কাজে বাঁধা প্রদান এর অভিযোগ এনে উক্ত জমির কৃষি লাইসেন্স বাতিল এর নোটিশ প্রদান করেন। তিনি আরোও বলেন, সরকারি কাজে কোন প্রকার বাঁধা প্রদান করা হয়নি এবং জমির শ্রেণীর পরিবর্তনও করা হয়নি।

এমতাবস্থায় রেলওয়ে কর্তৃপক্ষ আমাকে নোটিশ প্রদানের পূর্বেই আমার লাইসেন্সকৃত জমিতে তার কাটার বেড়া দিয়ে সে জমিতে গাছ লাগানোর পরে আমাকে নোটিশ পাঠিয়েছে। জমির লাইসেন্স বাতিল প্রসঙ্গে তাদের দায়েরকৃত অভিযোগ সম্পন্ন মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট। এ ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ প্রসঙ্গে  বাংলাদেশ রেলওয়ে ভ’-সম্পত্তি বিভাগ পার্বতীপুর এর ফিল্ড কানুনগো জিয়াউল হক বলেন, খাজনা কোন মুখ্য বিষয় না, রেলওয়ে কর্তৃপক্ষ সম্পত্তির খাজনা পরিশোধ সাপেক্ষ্যে এক বছরের জন্য লাইসেন্স দিয়ে থাকে। আবার রেলওয়ের প্রয়োজন সাপেক্ষ্যে লাইসেন্স গ্রহীতাকে তিন দিনের নোটিশ দিয়ে সে সম্পত্তি পুণরায় রেলওয়ে গ্রহন করতে পারে। এ ক্ষেত্রেও এমনটা ই করা হয়েছে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে