প্রকাশিত : ৭ নভেম্বর, ২০২০ ২১:২৬

জননেত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী-এ্যাড নৃপেন পিপি

ষ্টাফ রিপোর্টার
জননেত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক 
চেতনায় বিশ্বাসী-এ্যাড নৃপেন পিপি

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ প্রেসিডিয়াম সদস্য ও পি.পি জয়পুরহাট নৃপেন্দ্র নাথ মন্ডল বলেন সংগঠনটি একটি আন্তর্জাতিক অরাজনৈতিক অলাভজনক সংগঠন। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। তিনি ধর্ম, বর্ণ, জাতি নির্বিশেষে মানুষের কল্যাণে কাজ করতে চান। তাই বর্তমান সরকারের আমলে চাকুরী হতে শুরু করে সকল ক্ষেত্রে সকল ধর্মের চৌকশ বুদ্ধিদীপ্ত প্রতিভাবান ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে দেশের স্বার্থে কাজের লাগাচ্ছেন যা অন্য সরকারের আমলে সম্ভব হয়নি।

কিছু স্বার্থানেসী গোষ্টি সব সময়  সাম্প্রদায়িকতা বিষবাস্প সৃষ্টি, দাঙ্গা-হাঙ্গামা ও বিভেদ সৃষ্টি করে থাকে। তাই সাম্প্রদায়িকতা হতে আমাদের বেরিয়ে আসতে হবে। ধর্মকে পুজি করে গোটা বিশ্ব আজ সংখ্যালঘু নামক শব্দকে আত্মস্থ করেছে। যা দেশ উন্নয়ন হতে শুরু করে সকল ক্ষেত্রে বড় বাধা। তিনি আরো বলেন ১৯৭১ সালের মূলমন্ত্র আমরা জাতিতে বাঙালি। জাতিসত্তা বাঙালি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ২৩ বছর ধরে আন্দোলন করে সকল ধর্ম, বর্ণ, জাতিকে ডাক দিয়েছিলেন স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়ার জন্য। তার ডাকে বাঙালি জাতি ঝাপিয়ে দেশ স্বাধীন করেছিল।

তিনি তো কখনো বিভেদ সৃষ্টি করেননি এবং তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা মানবতার চেতনাকে কাজে লাগিয়ে “ধর্ম যার যার রাষ্ট্র সবার” এটিকে বাস্তবায়ন করার মধ্যে দিয়ে অসাম্প্রদায়িক মহীয়সী নারী হিসেবে আমাদের হৃদয়ে স্থান করতে সক্ষম হয়েছেন। সংগঠনের জেলার  নির্বাহী সভাপতি বিশিষ্ট চক্ষু চিকিৎক ডাঃ এন সি বাড়ই এর সভাপতিত্বে স্বাস্থ্যবিধি মেনে গতকাল শহরের টিএমএসএস মহিলা মার্কেটের ৫ম তলায় অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায়  প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সভার শুর“তেই সংগঠনের আজীবন প্রয়াত সভাপতি চিত্ত রঞ্জন দত্ত ( সি আর দত্ত)র স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সংগঠনের সাধারণ স¤পাদক নিরঞ্জন সিংহের সঞ্চালনায় অভিষেক অনুষ্ঠান প্রদীপ জ্বালিয়ে উদ্বোধন করেন সংগঠনের কার্যকরী সভাপতি মিঃ প্রবীর বড়ুয়া। উদ্বোধন শেষে অধিকার নামক স্মরণিকার মোড়ক উম্মোচন করেন সংগঠনের প্রধান অতিথি কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও জয়পুরহাট বারের পিপি এ্যাডঃ নপেন্দ্র নাথ মন্ডলসহ অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ।

অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া বারের পিপি এ্যাডঃ আব্দুল মতিন,নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুন্যালের ¯েপশাল পিপি এ্যাডঃ নরেশ মুখার্জ্জী,টিএমএসএস এর নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম,দৈনিক করতোয়া পত্রিকার বার্তা স¤পাদক প্রদীপ ভট্টাচার্য শংকর,জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীলিপ কুমার দেব,কালাই উপজেলা ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হরিশ চৌধুরী,বগুড়া খ্রিস্টিয়ান এ্যাসোসিয়েশনের সভাপতি ও সংগঠনের কার্যকরী সভাপতি রবার্ট রবিন মারান্ডী।

অভিষেক অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সংগঠনের সহ সভাপতি সাবেক জেলা শিক্ষা অফিসার গোপাল চন্দ্র সরকার, লায়ন তপন কুমার চক্রবর্তী, যুগ্ম সাধারণ সম্পাদক বিধান সিংহ প্রমুখ। উল্লেখ্য প্রধান অতিথি আগামী তিন বছরের জন্য ১০১ সদস্য বিশিষ্ট কমিটির সদস্যদেরকে ফুল দিয়ে বরণ করে পরিচয় করে দেন।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

 

উপরে