প্রকাশিত : ১৪ নভেম্বর, ২০২০ ২০:৫৬

জয়পুরহাটে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

শাহাদাৎ হোসেন জয়পুরহাট:
জয়পুরহাটে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

”ডায়াবেটিস সেবায় পার্থক্য আনতে পারেন নার্সরাই” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনের মধ্যে দিয়ে জয়পুরহাটে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে।দিবসটি উপলক্ষে ডায়াবেটিস রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান, রোড শো, আলোচনা সভার আয়োজন করে ক্ষেতলাল  ডায়াবেটিক সমিতি। 

এ উপলক্ষে শনিবার সকালে ডায়াবেটিক  সমিতির কার্যালয় সামনে রোড শো আয়োজন করা হয়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিলনায়তনে ক্ষেতলাল ডায়াবেটিক সমিতির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এফ.এম আবু সুফিয়ানের সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, ক্ষেতলাল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, পৌর মেয়র সিরাজুল ইসলাম বুলু, ক্ষেতলাল ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর চৌধূরী, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট  মোরশেদ রহমান, সমন্বয়কারী   আজিজুল ইসলাম প্রমুখ। 

বক্তরা বলেন, বিশ্বে প্রতি ১০ সেকেন্ডে একজন ডায়াবেটিসের কারণে মৃত্যুবরণ করে। প্রত্যেক ডায়াবেটিক রোগী যদি তিনটি বিষয় মেনে চলেন অর্থাৎ পরিমিত খাদ্যগ্রহণ, নিয়মিত ওষুধগ্রহণ এবং রক্ত পরীক্ষা, নিয়মানুবর্তিতা ও শিক্ষা এই চারটি নীতিকে নিষ্ঠার সঙ্গে প্রতিদিন মেনে চলেন তাহলে তিনি অবশ্যই স্বাভাবিক জীবন যাপন করতে সক্ষম হবেন।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে