প্রকাশিত : ৬ জানুয়ারী, ২০২১ ২২:০৫

বগুড়ায় ইটভাটা মালিকদের ধর্মঘট প্রত্যাহার ইট বিক্রি শুরু

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় ইটভাটা মালিকদের 
ধর্মঘট প্রত্যাহার ইট বিক্রি শুরু

ধর্মঘট প্রত্যাহার করে থেকে আবারও ভাটা মালিকরা ইট বিক্রয় শুরু করবে বৃহস্পতিবার থেকে। বুধবার সকালে বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পরিবেশ অধিদপ্তর আয়োজিত মতবিনিময় সভায় ইট ভাটা মালিক সমিতির পক্ষ থেকে এ কথা জানানো হয়। এসময় জেলা প্রশাসনের মাধ্যামে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন মালিকরা।  গত ১ জানুয়ারি থেকে বিভিন্ন দাবীতে ইট ভাটা মালিক সমিতি ইট বিক্রয় বন্ধ করে দেয়। 

বুধবার সকালে পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক আশরাফুজ্জামানের পরিচালনায় বগুড়ার ইটভাটা মালিক সমিতির সাথে মতবিনিময় সভা হয়। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক।সভায় জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, পরিবেশগত আইন মেনে সবাইকে চলতে হবে। নতুন ইট ভাটা স্থাপনে অবশ্যই পরিবেশ আইন মানতে হবে। পরিবেশগত আইন নতুন কিন্তু বেশির ইটভাটা পুরাতন। দেশের উন্নয়ন ব্যহত হয় এমন কোন কর্মসূচি গ্রহন না করতে ও ইট বিক্রয় বন্ধের ধর্মঘট তুলে নিয়ে উন্নয়ন সচল রাখতে হবে।

মতবিনিময় সভায় জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উজ্জল কুমার ঘোষ, পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক আসাদুর রহমান, জেলা ইট প্রস্তুতকারী মালিক সমিতির সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আতিকুর রহমান বাদল সহ ইটভাটা মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসকের আহ্বানে মতবিনিময় সভায় জেলা ইট প্রস্তুতকারী মালিক সমিতির সভাপতি আবুল কালাম আজাদ ইট বিক্রয় বন্ধের ধর্মঘট তুলে নেয়সর কথা জানান এবং বগুড়া জেলার সকল স্থানে পুনরায় ইট বিক্রয় শুরুর ঘোষণা দেয়। উল্লেখ্য গত ২৯ ডিসেম্বর'২০২০ এ পরিবেশ অধিদপ্তরের মোবাইল কোর্ট হয়রানীর কারণে  ১ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি ২০২১ পর্যন্ত ইট বিক্রয় বন্ধ রাখে বাংলাদেশ ইট প্রস্তুতকারী মালিক সমিতি বগুড়া জেলা শাখা।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে