প্রকাশিত : ৭ জানুয়ারী, ২০২১ ২১:০৯

গোবিন্দগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে বসতবাড়ীতে অগ্নি-সংযোগ

ষ্টাফ রিপোর্টার
গোবিন্দগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে বসতবাড়ীতে অগ্নি-সংযোগ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে জমি জমা নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের বসতবাড়ীতে অগ্নি-সংযোগ করে ঘরের আসবাবপত্র, মালামাল, নগদ টাকা ও স্বর্ণালংকারসহ সমস্ত বাড়ী আগুনে পুড়ে ভশ্মিভূত হয়েছে।জানা গেছে, উপজেলার দরবস্ত ইউনিয়নের দরবস্ত গ্রামের মোছাঃ সালেহা বেওয়ার সাথে একই গ্রামের মরহুম আলতাফ হোসেন বাদশা সরকার এর জীবদশায় জমিজমা নিয়ে দীর্ঘ দিন আদালতে মামলা পরিচালনার পর আদালত সালেহা বেওয়ার পক্ষে ডিগ্রী প্রদান করে। পরে সালেহা বেওয়ার মৃত্যুর পর আদালত কর্তৃক বিবাদমান জমি সালেহার ছেলে মিজানুর রহমানকে দখল প্রদান করেন।

ঘটনার দিন গত ৬ জানুয়ারী বিবাদমান জমিতে মরহুম আলতাফ হোসেন বাদশা সরকার এর ছেলে রানাসহ তার অন্য ভাইয়েরা হালচাষ করতে গেলে মিজানুর রহমান বাধা দেয়। বাধা দেয়ার কারনে রানাসহ তার ভাইয়েরা ক্ষিপ্ত হয়ে মিজানুরের বসতবাড়ীতে অগ্নি-সংযোগ করে।এতে মিজানুর রহমানে ৪০ হাত টিনসেড বাড়ীসহ ঘরের আসবাবপত্র, মালামাল, নগদ ৬ লক্ষ টাকা ও ১ ভরি স্বর্ণালংকারসহ সমস্ত বাড়ী আগুনে পুড়ে ভশ্মিভূত হয়ে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। এ ছাড়াও মিজানুরের বাড়ীর পশ্চিম পার্শের আব্দস সালামের বাড়ীরও আংশি পুড়ে যায়। আগুন লাগার খবর পেয়ে গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস ও গোবিন্দগঞ্জ থানা পুলিশ ঘটনা স্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনলেও ক্ষয়ক্ষতি রক্ষা করতে পারেনি বরে মিজানুর জানান।

এ দিকে মেহেদী হাসান রানা জানান, জমি নিয়ে বিরোধের কারনেই ফাসাঁনোর জন্য নিজের বাড়ীতে নিজেই আগুন দিয়েছে মিজানুর। রানা আরও জানান আমার বাবা বাদশা সরকারের মৃত্যুর পর আমি গাইবান্ধা যুগ্ন জজ আদালতে ডিগ্রী রদের মামলা করেছি। যার পিটিশন মামলা নং- ০৭/২০২০। এ ছাড়াও আগুন লাগার পর দেখার জন্য রানার ছোট বোন মোছাঃ সোনিয়া আকতার সন্ধি (২৮) এগিয়ে গেলে মিজানুরের লোকজন তাকে বেদম মারপিট সহ শ্লীলতাহানী ঘটায়। পরে স্থানীয়ারা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করায়।  এ ঘটনায় মেহেদী হাসান রানা বাদি হয়ে গোবিন্দগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করেন। গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ এ কে এম মেহেদী হাসান এ ঘটনার সত্যতা স্বীকার করে জানান ,এ ব্যাপারে থানায় মারা মারির একটা এজাহার পেয়েছি প্রকৃত ঘটনা তদন্ত করে ব্যাবস্থা নেওয়া হবে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

 

উপরে