প্রকাশিত : ৯ জানুয়ারী, ২০২১ ২২:৩০

শেরপুরে আ.লীগের নির্বাচনি অফিস ভাংচুর ও অগ্নি সংযোগ! প্রতিবাদে বিক্ষোভ!

শেরপুর(বগুড়া)প্রতিনিধিঃ
শেরপুরে আ.লীগের নির্বাচনি অফিস ভাংচুর ও অগ্নি সংযোগ!
প্রতিবাদে বিক্ষোভ!

বগুড়ার শেরপুর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত দলীয় প্রার্থী ও বর্তমান মেয়র বীরমুক্তিযোদ্ধা মো. আব্দুস সাত্তারের ৪টি নির্বাচনী অফিস ভাংচুর ও অগ্নি সংযোগ করেছে দৃর্বৃত্তরা। ঘটনাটি শনিবার (৯জানুয়ারী) ভোর রাতের দিকে ঘটেছে। তবে এ জঘন্যতম ঘটনা প্রতিপক্ষের কিছু দূস্কৃতিদের দ্বারাই সংঘটিত হতে পারে বলে দাবী করেছেন স্থানীয় আওয়ামীলীগ। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত নির্বাচনি অফিসগুলো পরিদর্শন করেছেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স। জানা যায়, আগামী ১৬ জানুয়ারী শেরপুর পৌরসভার নির্বাচন উপলক্ষে মেয়র পদে প্রতিদ্বদ্বি আওয়ামীলীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীসহ ৯টি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীগন বিভিন্ন নির্বাচনি অফিস করেছেন। এসব নির্বাচনি অফিস থেকেই তাদের নির্বাচনী প্রচারণা চালিয়ে আসছেন। তারমধ্যে আওয়ামীলীগ মনোনীত দলীয় প্রার্থী ও বর্তমান মেয়র বীরমুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারের প্রতিটি পাড়া মহল্লায় একাধিক নির্বাচনী অফিস রয়েছে। ৯ জানুয়ারী শনিবার ভোর রাতের দিকে শেরপুর শহরের দুবলাগাড়ী(এমপি বাসভবনের পাশে), নয়াপাড়া, উত্তরসাহাপাড়ার(ঋষিপাড়া) ও পৌর শিশুপার্ক এলাকায় অবস্থিত নির্বাচনী অফিসে ভাংচুর ও অগ্নি সংযোগ করে দৃর্বৃত্তরা।
এ বিষয়ে স্থানীয় আওয়ামীলীগের নির্বাচনী প্রচারণা কমিটির নেতা ও যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান ভূট্টো বলেন, নৌকার বিজয় ঠেকাতেই প্রতিপক্ষরা ঈশর্^ান্বিত হয়ে এহেন ঘটনা ঘটিয়েছেন। 

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বিয়া বলেন, এর আগে ০৪ জানুয়ারি পৌরশহরের দ্বাড়কিপাড়া এলাকায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী আব্দুস সাত্তারের পক্ষে নৌকা মার্কায় ভোট চাওয়ার সময় “সাব্বির নামের এক কর্মীর উপর সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে তার চোয়ালে চাইনিজ কুরালের আঘাত করে তার চারটি দাঁত ও চোয়াল ভেঙ্গে দেয় প্রতিপক্ষরা। পরে এ ঘটনায় থানায় মামলা হয়। বর্তমান সরকারের উন্নয়নের ধারা ব্যাহত করতে এবং নৌকার প্রার্থীর নিশ্চিত বিজয় সহ্য করতে না পেরে প্রতিপক্ষরা এ জঘন্যতম ঘটনা ঘটিয়েছে। নির্বাচনী প্রচারণা নিয়ে সংঘর্ষ অত:পর নির্বাচনী অফিস ভাংচুর ও অগ্নিসংযোগ করে ঘোলাপানিতে মাছ শিকার করতে চাচ্ছে নির্বাচনী প্রতিদ্বন্দ্বি প্রতিপক্ষরা। তবে স্থানীয় দলীয় ফোরামে আলোচনা করে আইনী ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

অন্যদিকে নিন্দনীয় এ ঘটনার প্রতিবাদে গতকাল বিকেলে শেরপুরের বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এই বিক্ষোভ মিছিল পৌর শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ শেষে বাসস্ট্যান্ডস্ত দলীয় কার্যালয়ের সামনে সমবেত হয়। বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সভায় বক্তব্য প্রদান করেন, আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী, শেরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আব্দুস সাত্তার, উপজেলা আওয়ামী লীগের সা: সম্পাদক আহসান হাবীব আম্বীয়া, কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সদস্য এমপি পুত্র মো: আসিফ ইকবাল সনি এবং পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমীকলীগ, ছাত্র লীগ, মৎসজীবী লীগ, তাতী লীগ ও সর্বস্তরের নেতৃবৃন্দর উপস্থিতিতে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার কর্মসূচি পালন করা হয়।
এ প্রসঙ্গে শেরপুর থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম বলেন, ভাংচুর ও অগ্নিসংযোগ করায় ক্ষতিগ্রস্ত নির্বাচনি অফিসগুলো পরিদর্শন করা হয়েছে। দৃস্কৃতিকারীদের সনাক্তকরনে পুলিশ তৎপর রয়েছে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে