প্রকাশিত : ১৫ জানুয়ারী, ২০২১ ০০:৫৬

করোনাকালে ১ কোটির বেশি গ্রাহকের কিস্তি আদায় বন্ধ রেখেছিল পিকেএসএফ

অনলাইন ডেস্ক
করোনাকালে ১ কোটির বেশি গ্রাহকের কিস্তি আদায় বন্ধ রেখেছিল পিকেএসএফ

করোনাকালে ১ কোটি ১ লাখ গ্রাহকের কাছ থেকে ঋণের কিস্তি আদায় সম্পূর্ণভাবে বন্ধ রেখেছিল পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)।বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) ‘করোনাকালীন সময়ে ফাউন্ডেশনের ভূমিকা’ শীর্ষক ওয়েবিনারে এ তথ্য জানান পিকেএসএফের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুল কাদের।

ফজলুল কাদের জানান, করোনাকালে মাঠ পর্যায়ে ১ কোটি ১ লাখ গ্রাহকের ঋণের কিস্তি আদায় সম্পূর্ণভাবে বন্ধ রাখা হয়। বিশেষভাবে উল্লেখ্য যে, সহযোগী সংস্থাসমূহও নিজস্ব তহবিল থেকে প্রায় ৩০ কোটি টাকার বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ করে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৪ কোটি টাকা অনুদানও প্রদান করেছে পিকেএসএফ। সহযোগী সংস্থাগুলো জুলাই থেকে ডিসেম্বর ২০২০ সময়ে মাঠ পর্যায়ে প্রায় ২৭ হাজার ৫০০ কোটি টাকা বিতরণ করেছে। এই ছয় মাসে পিকেএসএফ নতুন অর্থ প্রবাহ করেছে প্রায় ২ হাজার ২০০ কোটি টাকা।

ওয়েবিনারের প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সচিব আসাদুল ইসলাম। পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদের সভাপতিত্বে সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।

ভার্চুয়াল এই সভায় আরও বক্তব্য রাখেন পিকেএসএফের উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মো জসীম উদ্দিন। এছাড়া উন্মুক্ত আলোচনায় অংশ নেন বিভিন্ন সহযোগী সংস্থার নির্বাহী প্রধানরা।সারাদেশ থেকে প্রায় ৫০০ জনের অংশগ্রহণে অনুষ্ঠিত এই ওয়েবিনারে ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের সদস্যসহ পিকেএসএফ ও এর সহযোগী সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে