প্রকাশিত : ২১ জানুয়ারী, ২০২১ ২৩:০২

বগুড়ার প্রায় দেড় হাজার পরিবার প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে জমি ও গৃহ

ষ্টাফ রিপোর্টার
বগুড়ার প্রায় দেড় হাজার পরিবার
প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে জমি ও গৃহ

মুজিববর্ষের উপহার হিসেবে বগুড়ার ১২ উপজেলায় প্রায় দেড় হাজার ভূমি ও গৃহহীন পরিবারের হাতে ভূমিসহ নির্মাণকৃত দৃষ্টিনন্দন গৃহ বিনামূল্যে তুলে দেওয়া হচ্ছে। আধুনিক মানসম্মতভাবে গৃহগুলো নির্মাণ করে সেখানে এখন ভূমিহারা, গৃহহারা মানুষগুলো নতুন করে সংসার শুরু করতে যাচ্ছে। আগামী ২৩ জানুয়ারি শনিবার সকাল সাড়ে ১০টায় সারাদেশে ভিডিওকলের মাধ্যমে এই বাড়িগুলো হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক এর কার্যালয়ের সভাকক্ষে মতবিনিময় ও প্রেসব্রিফিং করে বিস্তারিত তুলে ধরে হয়। মতবিনিময় সভায় বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার করা অঙ্গীকার হিসেবে মুজিববর্ষে দেশের ৬৪ জেলায় ৬৯ হাজার ৯০৯ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হবে। সেই হিসেবে বগুড়ায় ১ হাজার ৪৫২ জন গৃহহীন পাচ্ছেন জমি ও গৃহ। মুজিববর্ষের উপহার হিসেবে বগুড়ার ১২ উপজেলার গৃহহীনরা এই বাড়িগুলো পাচ্ছেন। এই গৃহগুলো নির্মাণে ব্যয় হচ্ছে ২৪ কোটি ৮২ লাখ ৯২ হাজার টাকা। বগুড়া সদরে ২৫০টি, শাজাহানপুর ১৫টি, শেরপুরে ১৬৩টি, ধুনটে ১০১টি, সারিয়াকান্দিতে ১০৭টি, সোনাতলায় ১২৫টি, গাবতলী ৪৫টি, শিবগঞ্জে ১৮০টি, আদমদিঘীতে ১০০টি, দুপচাঁচিয়াতে ১৩৩টি, কাহালু ৭৭টি, নন্দীগ্রাম ১৫৬টি গৃহ উল্লেখিত এলাকার ভূমি ও গৃহহীনরা পাবেন।

আগামী ২৩ জানুয়ারি শনিবার সকাল সাড়ে ১০টায় সারাদেশে এই বাড়িগুলো হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ভিডিওকলের মাধ্যমে হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এছাড়াও বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার কর্ণিবাড়ি ইউনিয়নের শনপচা মালোপাড়া নামক স্থানে ১০ টি ব্যারাকে ৫০ টি পরিবার, নান্দিনার চর নামক স্থানে ১৬ টি ব্যারাকে ৮০ টি পরিবার এবং চন্দন বাইশা ইউনিয়নের বানিয়াপাড়া নামক স্থানে ২৪টি ব্যারাকে ১২০ টি পরিবারকে গৃহ প্রদান করা হবে।
তিনি আরও জানান, সব মিলিয়ে বগুড়া জেলায় ১ হাজার ৭০২ টি পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন প্রধানমন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে অনুষ্ঠিত হবে। বগুড়ার ১২ উপজেলায় এই গৃহ নির্মাণে  ৪ জন অতিরিক্ত জেলা প্রশাসক নিয়মিত দেখভাল করেছেন।এসময় উপস্থিত ছিলেন বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মালেক, মাসুম আলী বেগ, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক আরিফ রেহমান সহ বগুড়ার কর্মরত সাংবাদিকবৃন্দ।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে