প্রকাশিত : ২২ জানুয়ারী, ২০২১ ১৭:৩২

ধুনটে প্রাথমিকের গণ্ডি পেরোননি ২৩ প্রার্থী

অনলাইন ডেস্ক
ধুনটে প্রাথমিকের গণ্ডি পেরোননি ২৩ প্রার্থী

এবারের তৃতীয় ধাপে বগুড়ার ধুনট পৌরসভা নির্বাচনে একজন মেয়র প্রার্থী, ১৭ জন সাধারণ কাউন্সিলর এবং ৫ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রাথমিকের গণ্ডি পেরোতে পারেননি। এসব প্রার্থী নির্বাচনী হলফনামায় তাদের শিক্ষাগত যোগ্যতার ঘরে স্ব-শিক্ষিত লিখেছেন।উপজেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়নপত্রের সঙ্গে দাখিল করা প্রার্থীদের হলফনামা সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

নির্বাচন কার্যালয়ে দেয়া প্রার্থীদের হলফনামায় ৪ জন মেয়র প্রার্থীর মধ্যে কমিউনিস্ট পার্টির সাহা সন্তোষ স্ব-শিক্ষিত উল্লেখ করেছেন। এছাড়া নয়টি ওয়ার্ডে ৩২ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীর মধ্যে ১৭ জন তাদের শিক্ষাগত যোগ্যতা স্ব-শিক্ষিত উল্লেখ করেছেন।

এরা হলেন, ১ নম্বর ওয়ার্ডে মুনজিল হোসেন আকন্দ, সোলায়মান আলী, ২ নম্বর ওয়ার্ডে ওসমান মন্ডল, জামাল উদ্দিন মন্ডল, ৩ নম্বর ওয়ার্ডে আয়নাল হক, ৫ নম্বর ওয়ার্ডে হেলাল হোসেন, সেলিম, শাহজাহান আলী, ৬ নম্বর ওয়ার্ডে আব্দুর রাজ্জাক সেখ, আদম আলী খাঁ, ফারাইজুল ইসলাম, রঞ্জু মল্লিক, ৭ নম্বর ওয়ার্ডে আপাল সেখ, ৮ নম্বর ওয়ার্ডে আল-আমিন তরফদার, ফোরহাদ হোসেন সেখ, ৯ নম্বর ওয়ার্ডে ফরিদ প্রামানিক ও জাহাঙ্গীর আলম।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে তিনটি ওয়ার্ডে ১০ জন প্রার্থীর মধ্যে ৫ জন তাদের হলফনামায় শিক্ষাগত যোগ্যতা স্ব-শিক্ষিত উল্লেখ করেছেন। এরা হলেন, ১ নম্বর ওয়ার্ডের ফিরোজা খাতুন, ফরিদাতুন নেছা, ২ নম্বর ওয়ার্ডে শিউলি আকতার এবং ৩ নম্বর ওয়ার্ডে আলেকা খাতুন ও শিউলী বেগম।

সুশাসনের জন্য নাগরিকের ধুনট উপজেলা শাখার যুগ্ম সম্পাদক রেজাউল হক মিন্টু বলেন, জনপ্রতিনিধিদের অবশ্যই শিক্ষিত হওয়া দরকার। ভোট দেয়ার আগে ভোটারদের এ বিষয়টি আমলে নেয়া উচিত।

ধুনট উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোকাদ্দেছ আলী বলেন, আগামী ৩০ জানুয়ারি ধুনট পৌরসভার নির্বাচন। এ নির্বাচনে মেয়র পদে ৪ জন এবং নয়টি ওয়ার্ড থেকে সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। মোট ভোটার সংখ্যা ১১ হাজার ৭১৩জন। এরমধ্যে পুরুষ ৫ হাজার ৬৩৭জন এবং মাহিলা ৬ হাজার ৭৬ জন।

উপরে