প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী, ২০২১ ২৩:১৫

মাদক ব্যবসায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে পা হারানো সাজু পুনরায় হেরোইনসহ গ্রেফতার

ষ্টাফ রিপোর্টার
মাদক ব্যবসায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে
পা হারানো সাজু পুনরায় হেরোইনসহ গ্রেফতার

‘চোর না শোনে ধর্মের কথা’ প্রবাদ বাক্যটির মতো বগুড়াতেও এক চিহ্নিত মাদক ব্যবসায়ী সাজু ওরফে ল্যাংড়া সাজু (৫০) যার নামে বর্তমানে ১৬টি মাদক মামলা বিচারাধীন। যে আজ থেকে প্রায় দুই/আড়াই বছর আগেই মাদক ব্যবসা কে কেন্দ্র করে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে পা হারিয়েছেন তবুও ছাড়তে পারেনি এই অন্ধকার জগতের পথ। বগুড়া সদর থানার ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির অভিযানে শুক্রবার সকালে শহরের ফুলবাড়ি এলাকা থেকে পুনরায় সোয়া ৪ গ্রামসহ হেরোইনসহ গ্রেফতার করা হয়েছে তাকে। 

সাজু সদরের ফুলবাড়ি মধ্যপাড়া এলাকার মৃত: আব্দুল গণির ছেলে। অভিযানে তার কাছে এই হেরোইন সরবরাহকারী আরও এক মাদক ব্যবসায়ী নওগাঁ জেলার বদলগাছী থানার বলরামপুর এলাকার মিরাজুল ইসলামের ছেলে বেলাল (৪৫) কেও গ্রেফতার করা হয়েছে। 
অভিযানের নেতৃত্বে থাকা ফুলবাড়ি পুর্লিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর শফিকুল ইসলাম জানান, শুক্রবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে আসামীদের ফুলবাড়ি কারিগর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের রাস্তা থেকে বিক্রির জন্যে তাদের হেফাজতে রাখা সোয়া ৪ গ্রাম হেরোইনসহ হাতেনাতে গ্রেফতার করা হয় যার আনুমানিক মূল্য হবে প্রায় ২৫ হাজার টাকা। গ্রেফতারকৃত সাজুর বিরুদ্ধে ১৬টি মাদক মামলা বিচারাধীন তারপরেও সে এই জগতে বিচরণের সুযোগ নিয়েছিল যা শক্তহাতে পুলিশের পক্ষে দমন করা হয়েছে। আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরপূর্বক শুক্রবার দুপুরের পর তাদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে মর্মে জানান এই কর্মকর্তা।
এদিকে মাদকের বিরুদ্ধে পুলিশের চলমান অভিযান প্রসঙ্গে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ জানান, জেলা পুলিশ সুপারের নেতৃত্বে বগুড়াকে মাদকমুক্ত করতে পুলিশের পক্ষে এই অভিযান কঠোরভাবে চলমান থাকবে। ছোট থেকে রাঘব বোয়াল কাউকেই ছাড় দেওয়া হবেনা। যারা গোপনে মাদক সেবন বা বিক্রির চেষ্টাও করছে তাদের হুশিয়ারী দিয়ে এই কর্মকর্তা বলেন পুলিশের নজরদারিতে সকলেই রয়েছে। দিনশেষে কেউ বাঁচতে পারবেনা তাই সময় থাকতে সকলকে সাবধান হওয়ার আহ্বান জানান তিনি 

উপরে