প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী, ২০২১ ২৩:২৩

বগুড়ায় চার হোমিও ব্যবসায়িকে দ্বিতীয় দফায় তিন দিনের রিমান্ড

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় চার হোমিও ব্যবসায়িকে 
দ্বিতীয় দফায় তিন দিনের রিমান্ড

বগুড়ায় গ্রেফতারকৃত চার হোমিও ব্যবসায়িকে দ্বিতীয় দফায় আদালতের মাধ্যমে তিন দিনের রিমান্ড নেওয়া হয়েছে। শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়ার অতিরিক্ত জেলা পুলিশ সুপার ফয়সাল মাহমুদ। পুলিশ বিভাগ বলছে, তাদের নিয়ে অভিযান ও জিজ্ঞাসাবাদে আরো কিছু তথ্য পাওয়া যেতে পারে। 

এর আগে তাদের প্রত্যেকের ২ দিনের করে রিমান্ডে নেওয়া হয়। রিমান্ডে নিয়ে বৃহস্পতিবার সকাল ১১ টায় জিজ্ঞাসাদে দেওয়া তথ্য মত জেলা শহরের নাটাইপাড়ায় অভিযান চালিয়ে ১৫’শ লিটার রেক্টিফাইট স্পিরিটসহ বিপুল পরিমানে হোমিওপ্যাথি ওষুধ তৈরীর সরঞ্জাম জব্দ করেছে বগুড়া সদর থানা পুলিশ।
বগুড়ায় গত ৩১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে বিষাক্ত মদ পানে জেলা শহরের পুরান বগুড়া, তিনমাথা, ছিলিমপুর, ফুলবাড়ি, কালিতলা, কাটনারপাড়াসহ জেলার শাজাহানপুর উপজেলা, সারিয়াকান্দি উপজেলা ও কাহালু উপজেলা মিলিয়ে ২০ জনের মৃত্যুর খবর পাওয়া গেলেও জেলা পুলিশ বিভাগ থেকে ৮জনের কথা সাংবাদিকদের জানানো হয়। 
বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম (বার) জানান, বগুড়ায় বিষাক্ত মদপানে এখন পর্যন্ত ৮জন মারা গেছে।
মঙ্গলবার রাতে বগুড়া সদর থানা পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে বিষাক্ত মদ বিক্রির অভিযোগে গ্রেফতার করে বগুড়া জেলা শহরেরে করতোয়া হোমিও হলের স্বত্বাধিকারী ও নাটাপাড়ার বাসিন্দা শহিদুল আলম সবুর (৫৫), শহরের ফুলবাড়ি মধ্যপাড়ার পারুল হোমিও ল্যাবরেটরিজের স্বত্বাধিকারী মো: নুরুন্নবী (৫৮), শহরের গালাপট্টির মুন হোমিও হলের স্বত্বাধিকারী ও জেলা শহরের ছোটকুমিড়ার বাসিন্দা আব্দুল খালেক (৫৫), গালাপট্টি এলাকার হাসান হোমিও হলের কর্মচারী ও জেলা শহরের আকাশতারা এলাকার বাসিন্দা আবু জুয়েল (৩৫)।
এদিকে শুক্রবার জেলা শহরের ফুলবাড়িতে পারুল হোমিও কারখানার সামনে এলাকাবাসি মানববন্ধন কর্মসূচি পালন করেছে। মানববন্ধন কর্মসূচি থেকে পারুল হোমিও ওষুধের দোকানটি স্থায়ীভাবে অনুমোদন বাতিল ও কারখানা মালিকদের কঠোর শাস্তি দাবী করে। 

উপরে