প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী, ২০২১ ২২:৪৯

শাজাহানপুরে করোনা ভ্যাক্সিন প্রদানের উদ্বোধন

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি:
শাজাহানপুরে করোনা ভ্যাক্সিন প্রদানের উদ্বোধন

 সারাদেশের ন্যায় বগুড়ার শাজাহানপুরে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার উদ্বোধনী দিনে এ উপজেলায় ভ্যাক্সিন নিয়েছেন ২০ জন নারী-পুরুষ। এ উপজেলায় প্রথম দফায় ৪ হাজার ৬০০ জনের ভ্যক্সিন বরাদ্দ হয়েছে। উপজেলার দুই কেন্দ্রে স্থাপিত ৬টি বুথ থেকে এই ভ্যক্সিন প্রদান করা হবে।
গতকাল সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান অতিথি হিসেবে ভ্যাক্সিন প্রদান কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু। উপজেলা নির্বাহী  কর্মকর্তা আসিফ আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের  ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, সহকারী কমিশনার (ভূমি) মো: আশিক খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালেবুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোঃ মোতারব হোসেনসহ বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা, সামাজিক, রাজনৈতিক, সাংবাদিক, শিক্ষক ও সুশীল সমাজের প্রতিনিধিগন।
শাজাহানপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোতারব হোসেন জানান, উপজেলায় করোনা ভ্যাক্সিনের ভায়েল বরাদ্দ হয়েছে ৯২০টি। প্রতিটি ভায়াল থেকে দশজনকে টিকা দেয়া যাবে। সে হিসেবে ৯ হাজার ২০০ জন টিকা পাওয়ার কথা। কিন্তু এক মাসের ব্যবধানে একই ব্যক্তিকে দুইবার টিকা দিতে হবে। ফলে প্রথম দফায় বরাদ্দকৃত ভায়েল দিয়ে ৪ হাজার ৬০০ জনকে টিকা দেয়া সম্ভব হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ৩ টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র ও বগুড়া সেনানিবাসের সিএমএইচ হাসপাতাল কেন্দ্রে স্থাপিত ৬টি বুথে এই টিকা দেয়া হবে। এ পর্যন্ত শাজাহানপুর উপজেলায় ভ্যক্সিন পাওয়ার জন্য নিবন্ধন করেছেন ১ হাজার ৪৫৭ জন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্রসহ উপজেলা পরিষদের ডিজিটাল সেবাকেন্দ্র ও ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেবাকেন্দ্র থেকে নিবন্ধন করা যাবে। তাছাড়া মোবাইল ফোন থেকে যে কেউ সুরক্ষা এ্যাপস এর মাধ্যমে নিবন্ধন করতে পারবেন।

 দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

 

উপরে