প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী, ২০২১ ১১:২৮

অনিয়মের প্রতিবাদ করায় সাংবাদিককে হত্যার হুমকি, থানায় জিডি

অনলাইন ডেস্ক
অনিয়মের প্রতিবাদ করায় সাংবাদিককে হত্যার হুমকি, থানায় জিডি

প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে শীতার্ত মানুষের জন্য দেয়া কম্বল বিতরণে অনিয়মের খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করায় এক সংবাদকর্মীকে পরিবারসহ প্রাণনাশের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় সোমবার (৮ ফেব্রুয়ারি) রামু থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন হত্যার হুমকি পাওয়া সাংবাদিক আবু তালেব সিকদার (৩৫)।

তিনি কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের হাজীর পাড়া এলাকার বাসিন্দা এবং ঢাকা থেকে প্রকাশিত রুপালী বার্তা ও কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক মেহেদির বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

সাংবাদিক আবু তালেব জিডিতে উল্লেখ করেন, কচ্ছপিয়া ইউনিয়নের শীতার্ত মানুষের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে পাওয়া কম্বল স্থানীয় নাছির-নুরজাহান ফাউন্ডেশনের নামে বিতরণ করা হয়। এ কম্বল বিতরণের ছবি সংশ্লিষ্টরা সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড দেয়। সেটি দৃষ্টি গোচর হলে আমার নামে ব্যবহৃত ফেসবুক একাউন্টে বিরূপ প্রতিক্রিয়া জানিয়ে পোস্ট করি। এ ঘটনায় জেরে চরম ক্ষুব্ধ হয়ে স্থানীয় কতিপয় ব্যক্তি গত ৭ ফেব্রুয়ারি বিকেল ৩ টার দিকে আমার মুঠোফোনে কল দেয়।

তিনি উল্লেখ করেছেন, অপরপ্রান্তে কথা বলা লোকটি তাকে গালিগালাজ করে প্রাণনাশের হুমকিসহ তার পরিবারের সবাইকে হত্যার হুমকি দেয়। এরপর থেকে নিরাপত্তাহীনতায় ভোগায় আইনী সহায়তার জন্য রামু থানায় সাধারণ ডায়েরি করা হয়। জিডি নম্বর-২৯৮; ৮/২/২০২১।

এ বিষয়ে রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমিরুজ্জামান বলেন, নিরাপত্তা চেয়ে তালেবের করা সাধারণ ডায়েরি (জিডি) খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিক পরিবারকে হত্যার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রামুতে কর্মরত সাংবাদিক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম। তারা হুমকিদাতাকে দ্রুত শনাক্ত করে আইনের আওতায় আনতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে