প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী, ২০২১ ০৯:১৯

সেন্টমার্টিনে পরিচ্ছন্নতা অভিযান চালাল জেলা ছাত্রলীগ

অনলাইন ডেস্ক
সেন্টমার্টিনে পরিচ্ছন্নতা অভিযান চালাল জেলা ছাত্রলীগ

বুধবার (১০ ফেব্রুয়ারি) সকাল থেকে শুরু হয়ে দুপুর পর্যন্ত জেলা ছাত্রলীগ সভাপতি এসএম সাদ্দাম হোসাইনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের বিষয়ে জেলা ছাত্রলীগ সভাপতি এসএম সাদ্দাম হোসাইন বলেন, সেন্টমার্টিন আমাদের জাতীয় সম্পদ। এখানে বেড়াতে এসে দেখলাম, চারপাশে বিচ্ছিন্নভাবে ময়লা-আবর্জনা ছড়ানো-ছিটানো। এসব দেখেই জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে তৎক্ষণাৎ আবর্জনা পরিষ্কারের উদ্যোগ নিই। দেশের একমাত্র প্রবাল দ্বীপ হিসেবে এর জীববৈচিত্র্য রক্ষায় একে পরিচ্ছন্ন রাখা সবার নৈতিক দায়িত্ব। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে মেধাবী ও মননশীল ছাত্রদের সমন্বয়ে দেশের কল্যাণে কাজ করছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। পর্যটনের অমূল্য ধন প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে পরিচ্ছন্নতায় নামাও তারই একটি অংশ।

জেলা ছাত্রলীগ সভাপতি আরও বলেন, সবাই যদি নির্দিষ্ট স্থানে ময়লা-আবর্জনা ফেলত, তাহলে পরিবেশের ভারসাম্য রক্ষা পেত। প্রকৃতি তার অপরূপ সৌন্দর্য ধরে রাখতে পারত। সমুদ্র সৈকতের সুন্দর পরিবেশ রক্ষার্থে সবাইকে জেলা প্রশাসনের নির্ধারিত স্থানে ময়লা-আবর্জনা রাখার পাশাপাশি আরও সচেতন হতে বিনীত অনুরোধ জানান তিনি।
পরিচ্ছন্নতা অভিযানে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি বোরহান উদ্দিন খোকন, টেকনাফ পৌর ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ শাহীন, ছাত্রনেতা হাসান তারেক, সেন্টমার্টিন ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক জিয়াউদ্দীনসহ বিভিন্ন ইউনিটের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে