প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী, ২০২১ ০৯:২০

সরকারি খাল দখল করে স্থাপনা নির্মাণ, ভেঙে দিল প্রশাসন

অনলাইন ডেস্ক
সরকারি খাল দখল করে স্থাপনা নির্মাণ, ভেঙে দিল প্রশাসন

বরিশালের আগৌলঝাড়া উপজেলায় সরকারি খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করছিলেন ‘পদক্ষেপ’ নামে স্থানীয় বেসরকারি একটি উন্নয়ন সংস্থার (এনজিও) পরিচালক এবিএম সিদ্দিক। নির্মাণ কাজ বন্ধে উপজেলা প্রশাসন থেকে একাধিকবার নোটিশ দিলেও তিনি সেটা চালিয়ে যাচ্ছিলেন।

অবশেষে বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা প্রশাসন সেখানে অভিযান চালিয়ে নির্মাণাধীন অবৈধ ভবন ভেঙে দিয়েছে।

উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আবুল হাশেম জানান, আগৈলঝাড়া-ঢাকা আঞ্চলিক মহাসড়কের গৈলা ইউনিয়নের রথখেলা বাজার সংলগ্ন এলাকায় সরকারি খাল দখল করে স্থানীয় এনজিও ‌‌‘পদক্ষেপ’-এর পরিচালক এবিএম সিদ্দিক স্থাপনা নির্মাণ করছিলেন। কাজ বন্ধের জন্য একাধিকবার তাকে নোটিশ দেয়া হয়। কিন্তু এবিএম সিদ্দিক ওই নোটিশের তোয়াক্কা না করে শ্রমিকদের দিয়ে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিলেন।

এ কারণে দুপুরে উচ্ছেদ অভিযান চালিয়ে স্থাপনা ভেঙে দেয়া হয়েছে। অভিযানে ভূমি অফিসের সার্ভেয়ার মাসুদুর রহমান, ভূমি সহকারী কর্মকর্তা সুমন, তহশীলদার জাহাঙ্গীরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

তহশীলদার জাহাঙ্গীর হোসেন জানান, অভিযানের সময় ওই এনজিও পরিচালক এবিএম সিদ্দিককে পাওয়া যায়নি। তার একজন ম্যানেজার নির্মাণ কাজ তদারকি করছিলেন। তবে অভিযানকালে উপজেলা প্রশাসনের লোকজন দেখে ঘটনাস্থল থেকে তদারকির দায়িত্বে থাকা ম্যানেজার পালিয়ে যান।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে