প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী, ২০২১ ২২:৩৫

৪ দাবী না মানলে ৮ মার্চ থেকে বগুড়ায় পরিবহণ ধর্মঘটের ডাক

ষ্টাফ রিপোর্টার
৪ দাবী না মানলে ৮ মার্চ থেকে
বগুড়ায় পরিবহণ ধর্মঘটের ডাক

বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদকের কার্যালয়ে হামলা ভাংচুর, অগ্নিসংযোগ এবং চারমাথা বাস টার্মিনালে হামলার ঘটনায় দায়ের করা মামলায় আসামী গ্রেফতারসহ ৪ দফা দাবী না মানলে ৮ মার্চ থেকে লাগাতার কর্মবিরতির ঘোষণা দিয়েছে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটি। 

শনিবার দুপুরে শহরের একটি হোটেলে এই ঘোষণা দেয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক, শ্রমিক যৌথ কমিটির ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম।
চার দফা দাবীর মধ্যে আসামী গ্রেফতার ছাড়াও জেলার অতিরিক্ত জেলা প্রশাসককে অপসারণ এবং মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলামসহ সকল মোটর মালিক ও শ্রমিকদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার, দুর্ঘটনার পরপরই কোন ড্রাইভার, হেলপারকে তদন্তে দোষি না হওয়া পর্যন্ত গ্রেফতার না করার কথাও বলা হয়। 
রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটির ওই সভা থেকে বক্তারা, বহিরাগত চিহ্নিত সন্ত্রাসীদের দ্বারা অবৈধভাবে বগুড়া মোটর মালিক গ্রুপের কার্যালয় ও বাস টার্মিনাল দখল এবং নির্বাচিত কমিটিকে উৎখাতের চেষ্টা, অগ্নিসংযোগ, গাড়ি ভাঙচুর এবং মালিক ও শ্রমিকদের ওপর সশস্ত্র হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবি করেন। হামলঅর ঘটনায় বগুড়া জেলা পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটিও প্রতিবাদ সভার আয়োজন করে আটককৃত শ্রমিকদের মুক্তি দাবি করা হয়। এর পাশাপাশি গাড়ি, অফিস ও মোটরসাইকেলে আগুন দেয়ার ক্ষতিপূরণ এর দাবি করা হয়।
গত ৯ ফেব্রুয়ারি কেন্দ্রীয় টার্মিনালে হামলা চালায় সন্ত্রাসীরা। এক পুলিশ ও এক সাংবাদিকসহ আহত হন ১০ জন। বগুড়া পুলিশের (ডিএসবি শাখা) কন্সটেবল রমজান আলীকে ছুরিকাঘাতে আহত করার ঘটনায় জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন সহ ৬ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। এ মামলায় অজ্ঞাত অভিযুক্ত রয়েছে প্রায় ২’শ জন।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বগুড়া জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ভভ্যান মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান আকন্দ, রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতির সভাপতি সাফকাত মঞ্জুর বিপ্লব, রাজশাহী বিভাগীয় মালিক শ্রমিক নেতা মোঃ মাহাতাব হোসেন চৌধুরী, নওগাঁ জেলা ট্টাক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, শফিকুল ইসলাম, নওগাঁ জেলা ট্টাক মালিক গ্রুপের সভাপতি মাঃ সালাউদ্দিন খান টিপু, রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতির সিনিঃ সহ-সভাপতি ও নওগাঁ জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক জনাব মোঃ শফিকুল আলম, সিরাজগঞ্জ জেলা বাস মিনিবাস ও কোচ মালিক সমিতির সাধারনণ সম্পাদক আলহাজ্ব মোঃ আতিকুল ইসলাম, সিরাজগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ সুলতান, নাটোর জেলা ট্টাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোস্তারুল আলম, জয়পুরহাট মোটর মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক আইয়ুব ইসলাম, বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুল লতিফ মন্ডল ও সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল, বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের সভাপতি জনাব শাহ্ মোঃ আখতারুজ্জামান ডিউক, নাটোর জেলা পরিবহন নেতা ভারঃ সাধারণ সম্পদাক, মোঃ আকরাম হোসেন, রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়ন নেতা লুৎফর রহমান,বগুড়া আন্তঃজেলা ট্টাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান মন্ডল ও সাধারন সম্পাদক খলিলুর রহমান, বগুড়া জেলা পিকআপ মালিক সমিতির সাধারণ সম্পাদক জনাব মোঃ আমিনুল ইসলাম বুলবুল, চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব খালেকুজ্জামান শামীম সহ আরো অনেকে। 

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে