প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী, ২০২১ ১১:০৪

টাকা তুলে ব্যাংক থেকে বেরোতেই ৭৫ হাজার গায়েব!

অনলাইন ডেস্ক
টাকা তুলে ব্যাংক থেকে বেরোতেই ৭৫ হাজার গায়েব!

রাজশাহীর বাঘা উপজেলায় ব্যাংক থেকে টাকা তোলার পর এক ব্যক্তির ব্যাগ কেটে ৭৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন দুষ্কৃতিকারীরা। রোববার (১৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বাঘা উপজেলার সোনালী ব্যাংক শাখার বাইরে এ ঘটনা ঘটে।ভুক্তভোগী ব্যক্তি আবুল বিশ্বাস উপজেলার চকরাজাপুর ইউনিয়নের কালিদাশখালি গ্রামের বাসিন্দা।

তিনি জানান, চেকের মাধ্যমে সোনালি ব্যাংকের ওই শাখা থেকে ৮০ হাজার টাকা তুলে গণনার পর নিজের কাছে থাকা ব্যাগের ভেতরে রাখেন। সেই টাকার মধ্যে এক বান্ডিলে ছিল ১০০০ টাকার ৭৫টি নোট। বাঁকি টাকা ছিল ২০ টাকা ও ১০ টাকা নোটের বান্ডিল।

ব্যাংক থেকে নিচে নামার পর অজ্ঞাত এক ব্যক্তি তাকে বলেন, ‘আপনার পাঞ্জাবির পেছনে দই মাখানো’। যা দেখে, একটু দূরের টিউবওয়েলের কাছে গিয়ে পাঞ্জাবি খুলে সেটি পরিষ্কার করে পুনরায় গায়ে পরেন আবুল বিশ্বাস। এ সময় তিনি দেখেন তার টাকার ব্যাগের একপাশ কাটা। ব্যাগের চেন খুলে দেখেন ১০০০ টাকার ৭৫টি নোটের বান্ডিলটি নেই।পরে বিষয়টি সোনালী ব্যাংকের শাখা ব্যবস্থাপককে অবগত করে থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী আবুল বিশ্বাস।

শাখা ব্যবস্থাপক গোলাম জাকারিয়া বলেন, ওই ব্যক্তির তথ্যমতে ঘটনাটি ব্যাংকের বাইরে ঘটেছে। যদিও তার ব্যাংকে দুজন আনসার ডিউটি করেন, এর মাঝে অনেক লোকের ভিড়ে দুষ্কৃতিকারীদের চেনাও যায় না।

সরেজমিনে দেখা যায়, ব্যাংকটি সিসি ক্যামেরার আওতাভুক্ত নয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর একাধিকবার ব্যাংকটি সিসি ক্যামেরার জন্য আবেদন করেছে বলে জানান শাখা ব্যবস্থাপক।ব্যাংকটির ডিজিএম শাহাদৎ হোসেন বলেন, সিসি ক্যামেরা স্থাপনের বিষয়টি প্রক্রিয়াধীন।বাঘা থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মেহেদি হাসান বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি দেখার জন্য একজন অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে