প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী, ২০২১ ০৯:১৮

গড়াইয়ে ৮১৩ কোটি টাকা ব্যয়ে হবে স্থায়ী বাঁধ

অনলাইন ডেস্ক
গড়াইয়ে ৮১৩ কোটি টাকা ব্যয়ে হবে স্থায়ী বাঁধ

পানি সম্পদ উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, গড়াই নদী ভাঙ্গন রক্ষায় ৮১৩ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে ৪৭ কিলোমিটার স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে। বন্যা নিয়ন্ত্রণ, সেচ ও নিষ্কাশন, নদীতীর ভাঙন, ব-দ্বীপ উন্নয়ন ও ভূমি পুনরুদ্ধারসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প প্রস্তুত ও বাস্তবায়নের মাধ্যমে ব্যারেজ, রেগুলেটর, খাল, বেড়িবাঁধ, রাবার ড্যাম, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ করতে বর্তমান সরকার নিরলস কাজ করছে।মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) মাগুরার শ্রীপুর উপজেলার গড়াই নদীর বিভিন্ন ভাঙন এলাকা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

উপ-মন্ত্রী বলেন, এরইমধ্যে বর্তমান সরকারের আমলে পানি সম্পদ মন্ত্রণালয়ের বিভিন্ন সেবা দ্রুততম সময়ে প্রদান করা হচ্ছে যা ইতিপূর্বে কখনো হয়নি। নদী ভাঙনে ঝুঁকিতে থাকা দেশের সব এলাকা চিহ্নিত করা হয়েছে। বাংলাদেশের প্রায় ১৬ হাজার ৭০০ কিলোমিটার বাঁধ রয়েছে।তিনি আরও বলেন, সারাদেশে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন করা হচ্ছে। আগামী বর্ষার আগেই প্রতিরক্ষামূলক প্রকল্পের কাজ শেষ হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর, উপমন্ত্রীর একান্ত সচিব মো. কামরুল আহসান তালুকদার, জেলা প্রশাসক আশরাফুল আলম, পুলিশ সুপার মোহাম্মদ জহিরুল ইসলাম ও জনপ্রতিনিধিসহ বিপুল সংখ্যক মানুষ।পরে উপমন্ত্রী শ্রীপুর উপজেলার লাঙ্গলবাদ বাজার এলাকায় এক জনসভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে