প্রকাশিত : ২১ ফেব্রুয়ারী, ২০২১ ০১:৩১

আজ দৈনিক চাঁদনী বাজার এর ৩১তম বর্ষে পদার্পণ

বিশেষ সম্পাদকীয়
আজ দৈনিক চাঁদনী বাজার এর ৩১তম বর্ষে পদার্পণ

আজ দৈনিক চাঁদনী বাজার এর প্রতিষ্ঠা বার্ষিকী। আজ থেকে ৩০ বছর আগে মহান একুশের আবেগ মাখা দিনে যাত্রা শুরু হয়েছিল দৈনিক চাঁদনী বাজার এর। একুশের মহান চেতনা সামনে নিয়ে উত্তর জনপদের কোটি কোটি মানুষের অধিকার প্রতিষ্ঠার মহান ব্রত নিয়ে মরহুম মজির উদ্দিন তালুকদার কৃষক শ্রমিক মেহনতি ছাত্র তরুণ সহ সকল স্তরের মানুষের চেতনার প্রদীপে আরো জ্বেলে ছিলেন। এই জনপদের শিক্ষা, সংস্কৃতি, কৃষি স্বাস্থ্য সহ ন্যায্য অধিকার প্রতিষ্ঠার আকাক্সক্ষার কথা তুলে ধরেছিলেন, আজও অব্যাহত রয়েছে।

১৯৯১ সালের একুশ থেকে আজতক সেই বলা থেকে একদিনও পিছনে যায়নি দৈনিক চাঁদনী বাজার। উত্তর ও দক্ষিণাঞ্চলের মানুষের একটি নিরপেক্ষ তথ্য বহুল শিক্ষা সংস্কৃতি, স্বাস্থ্য , শিল্প, ইতিহাস ও ঐতিহ্য, রাজনৈতিক কর্মকান্ড এবং সমাজকে সচেতন করে গড়ে তোলার মানসে এবং তাদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে দৈনিক চাঁদনী বাজার এর আত্মপ্রকাশ সময়ের দাবী ছিল। যা আজও অম্লান। যা ইতিমধ্যে অজস্র পাঠকের মন ও হৃদয় জয় করেছে। এখন অনেক পত্রিকার ভিড়।

তবুও দৈনিক চাঁদনী বাজার এই জনপদকে অন্যভাবে নাড়া দিচ্ছে আজও। আজ থেকে আমাদের পদার্পণ ৩১তম বর্ষে। অর্থাৎ বিগত ৩০ বছর পাঠকের হৃদয় জয় করে তাদের কথা বলতে যারা দৈনিক চাঁদনী বাজার এ শ্রম দিয়েছেন তাদের কাছে আমরা কৃতজ্ঞ। আমাদের পাঠক শুভার্থী, বিজ্ঞাপন দাতা, পত্রিকা বিক্রেতা সহ সবাইকে আমরা শুভেচ্ছা অভিবাদন জানাই, কতৃজ্ঞতা জানাই। তৎসংগে নানা প্রতিকূল অবস্থা ও আর্থিক সীমাবদ্ধতা সত্ত্বেও দৈনিক চাঁদনী বাজার এর ছিল ভিন্নতর ভূমিকা ও শিক্ষা।

আজকের নতুন আরেকটি বছরে পদার্পণে আমরা চাই সকলের সহযোগিতা ভালবাসা ও সঠিক উপদেশ। এই জনপদের মানুষের চিন্তা চেতনার বিকাশই আমাদের লক্ষ্য। পরিশেষে এই জনপদের লক্ষ লক্ষ মানুষের  হৃদয় জুড়ের থাকার আবারও অঙ্গিকার করছি আমরা। আমরা চাই আপনাদের সবার দোয়া ও সৃষ্টিকর্তার অশেষ কৃপা।  -সম্পাদক

উপরে