প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী, ২০২১ ২২:২৭

বগুড়া পৌর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ববির নির্বাচনী ইশতেহার ঘোষণা

ষ্টাফ রিপোর্টার
বগুড়া পৌর নির্বাচনে আওয়ামী লীগের 
প্রার্থী ববির নির্বাচনী ইশতেহার ঘোষণা

বগুড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি নির্বাচনী ইমতেহার ঘোষণা করেছেন। শুক্রবার বিকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে তিনি ইশতেহার ঘোষণা করেন।

ঘোষিত ইশতাহারে বগুড় পৌরসভাকে সিটি কর্পোরেশন ঘোষনা বাস্তবায়ন করার বিষয়টি তুলে ধরা হয়। মাটিডালা-বনানী পর্যন্ত করতোয়া নদীর দুই পাশে রাস্তা নির্মাণ ও সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে বনানয়ন ও নদীর উপরে আরো ৪টি ব্রীজ নির্মাণ করে বর্ধিত এলাকার ২য় বাইপাস মহাসড়ক থেকে ১ম বাইপাস মহাসড়কের সঙ্গে সংযোগ স্থাপনের মাধ্যমে যানজট মুক্ত শহর গড়ে তোলা ও রাস্তার দুই পাশে সামাজিক বনায়ন করে শহরকে দূষণমুক্ত করা। রেললাইন শহরের বাহির দিয়ে স্থানন্তর করা। ফুটপাত দখল মুক্ত করে হকারদেরকে পুনর্বাসনের উদ্যোগ গ্রহণ, গাড়ী পার্কিং, সাতমাথা পারাপারে নতুনত্ব করা, পৌর এলাকায় ছেলে ও ময়েদের আলাদা স্কুল নির্ম্ণা, সন্ত্রাস, চাঁদাবাজ, চুরি, ছিনতাই, মাদক সেবী ও বিক্রেতাদের রুখতে সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় প্রতিষ্ঠান সহ জনগণকে সঙ্গে নিয়ে ধারাবাহিক সামাজিক আন্দোলন গড়ে তোলা। শহরজুড়ে সিসি টিভি ক্যামেরা স্থাপনের মাধ্যমে অপরাধীদের সনাক্ত করে অপরাধ নির্মূল করার ব্যবস্থা গ্রহণ পৌরসভার সকল রাস্তা পাকা করণ সোলার লাইট স্থাপনের মাধ্যমে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা, ময়লা পরিস্কারে পর্যাপ্ত জনবল নিয়োগ, পৌর মার্কেটগুলোকে আধুনিকায়ন, হাট বাজার সংস্কার করে আধুনিক মান নিশ্চিত কর্,া স্কুল হেলথ ক্লিনিক এবং মা ও শিশু ক্লিনিকের জনবল বৃদ্ধি করে সেবার মান করা ও পৌরসভার অকার্যকর একটি হাসপাতালকে সেবাদানের লক্ষ্যে চালু করণ ও আধুনিকায়ন করা ও প্রতিটি নাগরিককে স্বাস্থ্য সেবা প্রদানের সহজ নীতিমালায় নেওয়া। পৌরবাসীর হোল্ডিং ট্যাক্স, প্লান অনুমোদন, জন্ম- মৃত্যু নিবন্ধন ইত্যাদি ওয়ান স্টপ ও অনলাইন এর মাধ্যমে সেবার ব্যবস্থা গ্রহণ করা। বগুড়াা পৌর পার্কে শিশুদের বিনোদনের জন্য আধুনিক রাইডার স্থাপন, অভিভাবকদের বিশ্রামের স্থান তৈরী, আধুনিক ব্যায়ামাপার, জনসাধারণের নিরাপত্তার জন্য সার্বক্ষনিক নিরাপত্তা প্রহরী নিয়োগ করা, বগুড়া পৌরসভার ২১টি ওয়াডে ওয়ার্ড ভবন নির্মাণ ও কমিউনিটি ক্লিনিক গড়ে তোলা। আইটি ভবন নির্মাণ করে বেকার যুবসমাজকে কর্মসংস্থান সৃষ্টি করা। এসব ছাড়াও টিভি কেন্দ্র স্থাপন, বঙ্গবন্ধু নভোথিয়েটার, ২য় বিসিক বিসিক শিল্পনগরী স্থাপন, সাংবাদিকদের আবাসন প্রকল্প, রাসায়নিক সার উৎপাদন কারখানা,  সিরাজগঞ্জ রেল লাইন স্থাপন প্রেসক্লাবের নতুন ভবন নির্মাণ, অর্থনৈতিক জোন স্থাপনসহ বিভিন্ন উন্নয়নমুলক ইশতেহারে তুলে ধরেন। ঘোষণা শেষে ববি নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করার আহবান জানান। 
এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটনসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

দৈনিক চাঁদনী বাজার  / সাজ্জাদ হোসাইন

উপরে