প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী, ২০২১ ২২:৩৪

বগুড়া পৌরসভা নির্বাচনও অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে - কবিতা খানম

ষ্টাফ রিপোর্টার
বগুড়া পৌরসভা নির্বাচনও অবাধ ও
সুষ্ঠুভাবে সম্পন্ন হবে - কবিতা খানম

বগুড়ায় নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, সারাদেশের মত বগুড়া পৌরসভা নির্বাচনও অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে। আইন শৃংখলা বাহিনীর সদস্যরা কাজ করবে। বগুড়া পৌর নির্বাচনে নির্বাচন কমিশনের পর্যবেক্ষক দল থাকবে। ইভিএম এ ভোট দিতে ভোটারদের আগ্রহ রয়েছে। এই কারণে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। বিগত নির্বাচনের মত অবাধ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। সকল পৌর নির্বাচনী এলাকায় যাওয়া হয়না। বগুড়া পৌর নির্বাচন অনেক গুরুত্বপূর্ণ ও বৃহত্তর। তাই এখানকার অবস্থান নিয়ে নির্বাচন কমিশন কাজ করছে। মত বিনিময় সভায় কোন প্রার্থী অভিযোগ দেননি। বরং পরিবেশ ভালো রয়েছে বলে জানিয়েছে। বগুড়ায় কয়েকদিন আগে অনুষ্ঠিত হওয়া পৌর নির্বাচনগুলোও সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। ইভিএম এ ভোট গ্রহণ হচ্ছে। ভোটারদের আগ্রহ বাড়ছে। 

বগুড়া সার্কিট হাউজের সম্মেলন কক্ষে আইন শৃংখলা বাহিনীর সাথে পৌর নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।
বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত পৌনে ৯টা পর্যন্ত নির্বাচন কমিশনার কবিতা খানম জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, নৌ বাহীনির প্রতিনিধি, এপিবিএন'র প্রতিনিধি, আনসার বাহিনীর প্রতিনিধি, র‌্যাব প্রতিনিধি, সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।
নির্বাচন কমিশনার কবিতা খানম সাংবাদিকদের প্রশ্নোত্তরে বলেন, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিষয়ে তিনি বলেন, আগামী ইউপি নির্বাচনেও ইভিএমের ব্যবহার করা হবে। তবে সকল ইউনিয়ন পরিষদ নির্বাচন ইভিএম এ ভোট করা সম্ভব হবে না। কারণ ইভিএম মেশিনে সমস্যা নেই তবে টেকনিক্যাল বা লোকবলের সমস্যা রয়েছে। তাই ইউপি নির্বাচন ইভিএম ও ব্যালটে অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।
আইন শৃংখলা বাহিনীর সাথে মতবিনিময় সভায় জেলা প্রশাসক জিয়াউল হক এর সভাপতিত্বে এসময় জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ সহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদনী বাজার  / সাজ্জাদ হোসাইন

উপরে