প্রকাশিত : ৬ এপ্রিল, ২০২১ ১২:৫০

করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে বসছেন মোদি

অনলাইন ডেস্ক
করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে বসছেন মোদি

ভারতের করোনা পরিস্থিতি বেশ উদ্বেগজনক। এই পরিস্থিতিতে সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ফের বৈঠকে বসতে চলেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজ্যগুলো কিভাবে কাজ করছে, টিকাকরণ কেমন চলছে, এসব বিষয় নিয়ে রাজ্যের প্রধানদের সঙ্গে কথা বলবেন তিনি।

আগামী বৃহস্পতিবার (৮ এপ্রিল) ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক হবে বলে একাধিক ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে। তার আগে মঙ্গলবার (৬ এপ্রিল) কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন ১১টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক ডেকেছেন।

সোমবার (৫ এপ্রিল) ভারতে ১ লাখেরও বেশি মানুষের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে, যার ৮০ শতাংশের বেশি মাত্র আটটি রাজ্যের বাসিন্দা। এই তালিকায় রয়েছে মহারাষ্ট্র, ছত্তিশগড়, কর্নাটক, উত্তরপ্রদেশ, দিল্লি, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ ও পাঞ্জাব। এর মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থা মহারাষ্ট্রের। সেখানে এদিন আক্রান্তের সংখ্যা ৫৭ হাজার ৭৪ জন। এরপরেই রয়েছে ছত্তিশগড়। সেখানে সোমবার ৫ হাজার ২৫০ আক্রান্ত হয়।

এর আগে গত ১৭ মার্চ মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছিলেন নরেন্দ্র মোদি। তখন করোনার সংক্রমণরোধে প্রশাসনকে দ্রুত ও কড়া ব্যবস্থা নেয়ার বার্তা দিয়েছিলেন তিনি। করোনা রুখতে তিনি পাঁচ দফা ব্যবস্থা নিতে বলেছিলেন। পাশাপাশি সঠিকভাবে টিকাকরণ চালিয়ে যাওয়ারও নির্দেশ দিয়েছিলেন মোদি।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে