প্রকাশিত : ৮ এপ্রিল, ২০২১ ২১:৫৪

বগুড়ায় বেড়েই চলেছে করোনা নতুন আক্রান্ত ৯১: মৃত্য ১

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় বেড়েই চলেছে করোনা
নতুন আক্রান্ত ৯১: মৃত্য ১

বগুড়ায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। নতুন করে জেলায় ৯১ জন আক্রান্ত এবং মারা গেছেন এক বৃদ্ধ। জেলা শহরে স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবনতা ও সচেতনতার অভাবে করোনায় আক্রান্ত সংখ্যা বাড়ছে বলে চিকিৎসকরা মনে করছেন। এভাবে করোনা আক্রান্ত সংখ্যা বেড়ে গেলে হাসপাতালে বেড সংখ্যাও কমে যাবে এবং চিকিৎসা দিতে গিয়ে সংকটে পরবে বগুড়ার হাসপাতালগুলো। 

জানা যায়, বগুড়ায় তিনটি হাসপাতালে করোনা ভাইরাসের চিকিৎসা প্রদান করা হচ্ছে। জেলার মোহাম্মদ আলী হাসপালে ৬৮টি, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ৭৫টি এবং জেলার বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে ১১৫টি শয্যা। তিনটি হাসপাতাল মিলিয়ে ২৫৮টি শয্যা প্রস্তুত থাকলেও চিকিৎসকরা বলছেন, প্রয়োজনে আরো বেড সংখ্যা বাড়ানো হবে। কিন্তু আক্রান্ত সংখ্যা তীব্র আকার ধারণ করলে সব কিছুতেই সংকট সৃষ্টি হবে। এজন্য স্বাস্থ্য বিধি মেনে না চললে করোনা আক্রান্ত সংখ্যা আরো বাড়বে। জেলায় মার্চ ম্সা থেকে করোনা আক্রান্ত সংখ্যা বেড়ে দিগুণ হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা বেড়ে গেলেও জেলায় লক ডাউন চলছে ঢিলাঢালা। দিনের বেলায় সাধারণ মানুষের ভিড় দেখা যাচ্ছে শহরে।  
বৃহস্পতিবার বগুড়া সিভিল সার্জন এর কার্যালয় সুত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় (৭ এপ্রিল) নতুন করে আক্রান্ত ৯১জনের মধ্যে বগুড়া সদর উপজেলার ৮৩জন। অপরদিকে শিবগঞ্জ, শেরপুর ও ধুনটে ২ জন করে এবং শাজাহানপুর ও কাহালু উপজেলায় ১জন করে। ৩০১টি নমুনার ফলাফলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ২৮৭ টি নমুনায় ৮৬ জনের পজিটিভ। আর টিএমএএস মেডিকেলে ১৪টি নমুনায় ৫ জন পজিটিভ হয়। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১০ হাজার ৭২৮ জন এবং সুস্থতার সংখ্যা ৯ হাজার ৮৬৮০ জনে দাঁড়িয়েছে। নতুন করে করোনায় মারা গেছেন বগুড়া সদর উপজেলার লতিফপুর কলোনীর বাসিন্দা আফসার আলী (৬৫)। বুধবার তিনি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে জেলায় মোট মৃত্যু হয়েছে ২৬৬টি জনের। সরকারি হিসেবে বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৫৮২জন।

দৈনিক চাঁদনী বাজার /  সাজ্জাদ হোসাইন

উপরে