প্রকাশিত : ৭ মে, ২০২১ ১০:৩৭

টিসিবির পণ্য কালোবাজারে বিক্রির আপরাধে জরিমানা

নাজমুস সাকিব আপেল
টিসিবির পণ্য কালোবাজারে বিক্রির আপরাধে জরিমানা

শেরপুর উপজেলায় ঢাকা-বগুড়া মহাসড়কের দশমাইল এলাকা থেকে উদ্ধার করা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য কালোবাজারে বিক্রির অভিযোগে পরিবেশক আব্দুল কাইয়ুমকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম‍্যমান আদালত।আব্দুল কাইয়ুম সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার সাহেবগঞ্জ বাজারের মেসার্স আয়াত ট্রেডার্সের সত্বাধিকারি। 

বৃহস্পতিবার (৬ মে) ভ্রাম‍্যমান আদালতে জরিমানা করার বিষয়টি নিশ্চিত করেছেন শেরপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন। 

আদালত সুত্রে জানাগেছে, টিসিবির পণ্য নির্দিষ্ট স্থানে খোলা বাজারে বিক্রয় না করে অবৈধভাবে পাচারের খবর পেয়ে উপজেলার দশমাইল এলাকায় অভিযান চালিয়ে টিসিবির পরিবেশক আয়াত ট্রেডার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ঘটনাস্থল থেকে ১৩৬০ লিটার সয়াবিন তেল, ৩৯০ কেজি ডাল ও ৫৭৯ কেজি চিনি জব্দ করা হয়ছে। 

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা সারমিন বলেন, এসব পণ্য রায়গঞ্জ উপজেলায় খোলা বাজারে বিক্রয়ের নির্দেশনা দেন কর্তৃপক্ষ। পরিবেশক আব্দুল কাইয়ুম বগুড়ার টিসিবির গুদাম থেকে পণ‍্য নিয়ে রায়গঞ্জ ফেরার পথে সরকারি নির্দেশনা অমান‍্য করে শেরপুর উপজেলার দলমাইল এলাকায় ওই পণ্যর কিছু অংশ কালোবাজারে বিক্রির অপরাধে তাকে জরিমানা করা হয়ছে। উদ্ধারকৃত পন‍্য টিসিবিকে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে নিশ্চিত করেছেন তিনি।

দৈনিক চাঁদনী বাজার /  সাজ্জাদ হোসাইন

উপরে