প্রকাশিত : ৮ মে, ২০২১ ২২:৪৯

শিবগঞ্জে চলাচলের রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণের অভিযোগ

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জে চলাচলের রাস্তা বন্ধ 
করে বাড়ি নির্মাণের অভিযোগ

 বগুড়ার শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়নের হিন্দুপাড়া গ্রামে এক প্রভাবশালী শিক্ষক কর্তৃক জনসাধারণের চলাচলের রাস্তা দখল করে বাড়ি নির্মাণ করায় শিবগঞ্জ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার আটমূল হিন্দুপাড়া গ্রামের মৃত হৃদয় কুমার সরকারের ছেলে প্রভাবশালী শিক্ষক সুদেব কুমার সরকার, সরকারি নির্দেশনা না মেনে এলাকার সাধারণ মানুষেকে উপেক্ষা করে, ভয়-ভীতি দেখিয়ে, পেশি শক্তির বলে সরকারী রাস্তা দখল করে বাড়ি নির্মাণ করেছেন মর্মে  বৃহস্পতিবার  শিবগঞ্জ থানায় অভিযোগ করেছেনে ভুক্তভূগিদের পক্ষে খগেন্দ্র নাথ সরকার। অভিযোগের প্রেক্ষিতে শিবগঞ্জ থানার  এস.আই মোহাম্মাদ আলী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

এ ঘটনায় এলাকার খগেন্দ্র নাথ সরকার, শিবায়ন চন্দ্র, সনজিব কুমার, অমিত কুমারসহ অনেকে আক্ষেপ করে বলেন, সরকারী কাগজপত্রাদি অনুযায়ী  ১৯২৮ ইং সাল হতে রাস্তাটি রেকর্ড ভূক্ত। রাস্তাটি আমাদের এলাকার মানুষের চলাচলের একমাত্র রাস্তা। কিন্তু রাস্তা দখল করে বাড়ি নির্মাণ এবং রাস্তায় পানি জমে থাকায় আমাদের চলাচলে ব্যপক সমস্যা হচ্ছে। আমরা দ্রুত এর সমাধান চাই। তারা আরো বলেন সুদেব সরকারি রাস্তায় পেশি শক্তি দিয়ে বিল্ডিং বাড়ি নিমাণ করেছে কিন্তু ড্রেনেজ ব্যবস্থা করেন নাই। উল্টো আমাদেরকে সমাজে হেয় প্রতিপূর্ণ করার জন্য রাস্তায় পানি আটকানোর মিথ্যা অভিযোগ করছে।  এ ঘটনায় একে অপরের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আনায়  এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষে আশু সু-দৃষ্টি কামনা করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য দাবী জানিয়েছেন এলাকার শান্তিপ্রিয় জন সাধারণ। এব্যাপারে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে  আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

দৈনিক চাঁদনী বাজার /  সাজ্জাদ হোসাইন

উপরে