প্রকাশিত : ১০ মে, ২০২১ ১৫:১০

বগুড়ায় দূরপাল্লার ৫১টি বাস আটক করে পুনরায় গন্তব্যে ফেরত পাঠিয়েছে পুলিশ

অনলাইন ডেস্ক
বগুড়ায় দূরপাল্লার ৫১টি বাস আটক করে
পুনরায় গন্তব্যে ফেরত পাঠিয়েছে পুলিশ

নিষেধাজ্ঞা অমান্য করে উত্তরবঙ্গ থেকে ঢাকার দিকে যাওয়ার সময় বগুড়ায় বিভিন্ন জেলার দূরপাল্লার প্রায় ৫১ টি বাস আটকে দিয়েছিল পুলিশ। শনিবার রাতে শহরের বনানী এলাকার বেতগাড়ী ২য় বাইপাসে জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের যৌথভাবে পরিচালিত অভিযানে বাসগুলোকে আটকে দেয়া হয়।

এদিকে বাস আটকে দেয়ার প্রতিবাদে রোববার আনুমানিক সকাল ১০টার দিকে শ্রমিকরা রাস্তায় বসে বিক্ষোভ শুরু করলে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ ও  শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আহমেদের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এবং করোনার ভয়বহতা সম্পর্কে তাদের সচেতনকরণপূর্বক সরকারি বিধিনিষেদ মানতে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে আটক বাসগুলোকে নিজ নিজ জেলার দিকে ফেরত পাঠিয়ে দেয়া হয়।
এ প্রসঙ্গে অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ জানান, জেলা পুলিশ সুপারের নেতৃত্বে আন্ত:জেলা যানচলাচল বন্ধ, সুষ্ঠু আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা এবং সরকারি নির্দেশনা বাস্তবায়নে বগুড়ার সকল বর্ডার থানাগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। শুধু তাই নয় বিশেষ চেকপোস্ট স্থাপন করা হয়েছে প্রায় ৫টি। শনিবার আটকে দেওয়া গাড়িগুলো যাত্রী নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল তাই আটকপূবক পরে বাসগুলোর স্টাফদের সতর্ক করে তাদের নিজ নিজ জেলার দিকে ফিরিয়ে দেওয়া হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় চেকপোস্টের মাধ্যমে এই অভিযান চলমান থাকবে মর্মেও জানান এই কর্মকর্তা।

দৈনিক চাঁদনী বাজার /  সাজ্জাদ হোসাইন

উপরে