প্রকাশিত : ১ জুন, ২০২১ ২১:৫৬

শাজাহানপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার সম্পত্তি জবর দখলের অভিযোগ

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি
শাজাহানপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতার 
বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার সম্পত্তি
জবর দখলের অভিযোগ

বগুড়ার শাজাহানপুরের খোট্টাপাড়া ইউনিয়নের মোস্তাইল বাজার এলাকায় স্বেচ্ছাসেবক লীগের এক নেতার বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার সম্পত্তি জবর দখলের অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। 
সরেজমিন গিয়ে জানাগেছে, মোস্তাইল মৌজার সাবেক দাগ ৩৮১ ও ৩৮২ এর ৪৭ শতক সম্পত্তির পৈতৃক সূত্রে মালিক বোহাইল গ্রামের মৃত আয়েন উদ্দিনের ২ ছেলে  আবেদ আলী, আব্দুল গফুর এবং ৪ মেয়ে রাবেয়া, রোকেয়া, হাজেরা ও জরিনা। ১৯৯৮ সালে মেয়ে রাবেয়া ও হাজেরা তাদের অংশ ১২ শতক সম্পত্তি ৫২২০ নং কবলা দলিল মূলে দুই ভাই আবেদ আলী ও আব্দুল গফুরের কাছে বিক্রি করেন। পরবর্তীতে মোস্তাইল গ্রামের মৃত জয়নাল মন্ডলের ছেলে আবু বক্কর সিদ্দিক ও আবুল বাশারের কাছে ওই সম্পত্তি থেকে ৬ শতক জমি বিক্রি করেন আবেদ আলী ও আব্দুল গফুর। এরপর থেকে প্রায় ১৫ বছর যাবত কবলাকৃত ৬ শতক সম্পত্তিতে দোকান ঘর নির্মাণ করে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে ভাড়া দিয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আবুল বাশার ও তার ভাই আবু বক্কর সিদ্দিক। 
অপরদিকে মৃত আয়েন উদ্দিনের মেয়ে রাবেয়ার কাছ থেকে গত ৩০ মে ৬ শতক জমি কবলা দলিল করে নেন ভোমরকুটি গ্রামের নজরুল ইসলামের ছেলে খোট্টাপাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক জাকির হাসান নাহিদ। কবলা দলিলের পর গত সোমবার রাতে ওই জমিতে নিজের মালিকানা সংক্রান্ত সাইনবোর্ড টানিয়ে দেয়। সেই সাথে দোকানের ভারটিয়াদের বলে, পরবর্তী মাস থেকে তাকে ভাড়া দিতে। বিষয়টি জানাজানি হলে ওই সম্পত্তির মালিকানা নিয়ে আওয়ামী লীগ নেতা আবুল বাশার এবং স্বেচ্ছাসেবকলীগ নেতা জাকির হাসান নাহিদের সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। 
স্বেচ্ছাসেবকলীগ নেতা জাকির হাসান নাহিদ জানিয়েছেন, এই সম্পত্তি ইতোপূর্বে কারও কাছে বিক্রি করেননি বলে জমির দাতা রাবেয়া বিবি তাকে বলেছিলেন। তাই তিনি কিনেছেন। তারপরও কাগজপত্র মূলে মালিকানা না টিকলে তিনি স্বেচ্ছায় জমির দখল থেকে সরে দাঁড়াবেন। এছাড়া ইতোমধ্যে সাইন বোর্ডটি সরিয়ে নিয়েছেন বলেও তিনি জানান।   

দৈনিক চাঁদনী বাজার /  সাজ্জাদ হোসাইন

 

উপরে