প্রকাশিত : ৩ জুন, ২০২১ ২৩:৪৯

জয়পুরহাটে অনিয়মের অভিযোগে পল্লীবিদ্যুৎ সমিতির পরিচালক অপসারণ

নিজস্ব প্রতিবেদক
জয়পুরহাটে অনিয়মের অভিযোগে পল্লীবিদ্যুৎ সমিতির পরিচালক অপসারণ

নানা অনিয়ম ও নিয়মবহিভূত কাজের অভিযোগে জয়পুরহাটের পাঁচবিবি পল্লীবিদ্যুৎ সমিতির পরিচালক রেজাউল করিমকে অপসারণ করেছে। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের নির্দেশে তাকে অপসারণ করা হয়। বৃহস্পতিবারে জয়পুরহাট পল্লী বিদ্যুৎ সমিতির জিএম এনামুল হক প্রামানিক তার অপসারণের বিষয়টি নিশ্চিত করেছেন।

জয়পুরহাট পল্লীবিদ্যুৎ সমিতির কার্যালয় সূত্রে জানা যায়, পাঁচবিবি পল্লীবিদ্যুৎ সমিতির ৫ নম্বর এলাকা পরিচালক রেজাউল করিম তার নির্বাচনী এলাকায় বেশকিছু অনিয়ম ও নিয়মবহির্ভূত কাজে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ গেলে তা আমলে নেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। পরে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্যরা এসে তদন্তে অনিয়ম ও নিয়মবর্হিভূত কাজের অভিযোগের বিষয়ে সত্যতা পেলে তাকে তাঁর পদ থেকে অপসারন করে।

পাঁচবিবি পল্লী বিদ্যুৎ সমিতির অপসারণকৃত পরিচালক রেজাউল করিম জানান, একজন ডাইভার ষড়যন্ত্রমূলকভাবে আমার বিরুদ্ধে একব্যক্তিকে দিয়ে অভিযোগ করিয়েছিল। যেহেতু আমি ভোট করি, আমার প্রতিপক্ষরা এসব ষড়যন্ত্র করছে। আমার বিরুদ্ধে অভিযোগ সত্য নয়।

জয়পুরহাট পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার এনামুল হক প্রামানিক জানান, পল্লীবিদ্যুৎ সমিতির পরিচালক রেজাউর করিমের বিরুদ্ধে তার একতিয়ার বহির্ভূত নানা অনিয়মের সত্যতা পাওয়ায় তাকে বোর্ডের চেয়ারম্যানের নির্দেশে গত মাসের ২৭ তারিখে একটি চিঠি পাঠায়। আমরা গতমাসের ৩০ তারিখে তার অপসারণের চিঠি পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। কোনো পরিচালক অপসারণ হলে সে আর নির্বাচন করতে পারে না।

দৈনিক চাঁদনী বাজার /  সাজ্জাদ হোসাইন

উপরে