প্রকাশিত : ১৮ জুন, ২০২১ ২৩:৫০

মুজিববর্ষে বগুড়ায় ২য় ধাপে ৮৫৭টি গৃহহীন পরিবার পাচ্ছে জমি ও ঘর: হস্তান্তর ২০ জুন

ষ্টাফ রিপোর্টার
মুজিববর্ষে বগুড়ায় ২য় ধাপে ৮৫৭টি গৃহহীন
পরিবার পাচ্ছে জমি ও ঘর: হস্তান্তর ২০ জুন

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহারস্বরুপ বগুড়ায় ২য় ধাপে ৮’শ ৫৭টি গৃহহীন পরিবার পেতে যাচ্ছে জমি ও ঘর যা হস্তান্তর করা হবে ২০ জুন রবিবার। এ নিয়ে জেলায় মোট ২ হাজার ৩’শ ৪টি ভ‚মি ও গৃহহীন পরিবার পেলো তাদের আশ্রয়স্থল।

শুক্রবার সকালে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সন্মেলন কক্ষ করতোয়ায় আয়োজিত এক প্রেস ব্রিফিং এ বিষয়টি জানান বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক। প্রেস ব্রিফিং এ তিনি বলেন, দেশে ২য় ধাপে ৫৩ হাজার ৩’শ ৪০ জন ভ‚মিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে যার মাঝে বগুড়ায় ৮’শ ৫৭ টি পরিবারকে এটি হস্তান্তর করা হবে। ২০জুন রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে ৬৪টি জেলায় এই হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। 
প্রেস ব্রিফিং এ গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাবে ডিসি জিয়াউল হক আরো বলেন, বগুড়া জেলা থেকে মোট ৮ হাজার ৬’শ ৭১টি ক-শ্রেণিভ‚ক্ত (ভ‚মি ও গৃহহীন) পরিবারের তালিকা পাঠানো হয়েছিল। তালিকার আওতায় প্রথম পর্যায়ে এক হাজার ৪’শ ৫২টি পরিবারের মাঝে জমিসহ গৃহ দেয়া হয়েছে আর ২য় ধাপে দেয়া হচ্ছে ৮’শ ৫৭টি ঘর। এই ধাপে সরকারি নির্দেশনা অনুযায়ী প্রতিটি ঘর নির্মাণে ব্যয় করা হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। ২য় ধাপের ৮৫৭টি পরিবারের মাঝে বগুড়া সদর উপজেলায় ২২৩টি, ধুনটে ১২০টি, দুপচাঁচিয়ায় ১৫০টি, গাবতলীতে ২৫টি, কাহালুতে ৩০টি, নন্দীগ্রামে ৮০টি, সারিয়াকান্দিতে ৫১টি, শাজাহানপুরে ১৩টি, শেরপুরে ১৭টি, শিবগঞ্জে ৭৩টি, সোনাতলায় ৫০টি ও আদমদীঘিতে ২৫টি পরিবার রয়েছে যারা প্রত্যেকে এই ধাপে জমিসহ ঘর উপহার পাচ্ছে । 
প্রেস ব্রিফিং এ ডিসি জিয়াউল হক আরো জানান, মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এমন ঘোষণা অনুযায়ী বগুড়াতেও জমি প্রাপ্তি সাপেক্ষে ও উপকারভোগীদের চাহিদা অনুযায়ী ৩য় ধাপেও গৃহহীন পরিবারদের জন্যে এই জমিসহ গৃহ প্রদানের কার্যক্রম চলমান থাকবে। শুক্রবারের প্রেস ব্রিফিং এ এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম আলী বেগ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উজ্জল কুমার ঘোষ, এনডিসি জিএম রাশেদুল ইসলাম, আরডিসি ফেরদৌস আরা, সহকারী কমিশনার (গোপনীয়) আশরাফুর রহমান সোহাগ, বগুড়া প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গণমাধ্যমকর্মীরা। প্রেস ব্রিফিং পরবর্তী করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থদের জন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ৪১ জনের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। যাদের প্রত্যেককে ১০ হাজার টাকার চেক প্রদান করেন জেলা প্রশাসক জিয়াউল হক।

দৈনিক চাঁদনী বাজার /  সাজ্জাদ হোসাইন

উপরে