প্রকাশিত : ২২ জুন, ২০২১ ২১:১৭

বগুড়ায় বিধিনিষেধের ৩য় দিনে ভিড় বেড়েছে শহরে

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় বিধিনিষেধের ৩য়
দিনে ভিড় বেড়েছে শহরে

করোনা ভাইরাসের প্রভাব বেড়ে যাওয়ায় ও জনসাধারণকে সুরক্ষিত রাখতে বগুড়ায় শুরু হওয়া সাতদিনের সর্বাত্মক বিধিনিষেধের ৩য় দিনে ভিড় বেড়েছে শহরে। প্রথম দুই দিনের চেয়ে মঙ্গলবার শহরে বিভিন্ন বয়সী মানুষদেরকে শহরে দেখা যায়। মানুষের চলাচল বেড়ে যাওয়ার কারণে যানবাহনও বেড়ে যায়। তবে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে শহরের বিভিন্ন এলাকায় চালানো হয়েছে অভিযান। বগুড়া শহরের সাতমাথার জনসমাগম হয় এমন সব স্থানে একাধিকবার অভিযান পরিচালনা করা হয়। 

কড়া নজরদারির মধ্যেও কিছু ব্যবসায়ি দোকান খোলার চেষ্টা করেছিল। অভিযান চালিয়ে সাবদান করে সেসব দোকান বন্ধ করে দেওয়া হয়। সকাল থেকে শহরে সাধারণ মানুষের ভিড় দেখা গেলেও বিকাল থেকে অবশ্য সেই ভিড় কমে য়ায়। সন্ধ্যার পর তেমন ভিড় ছিল না শহরে। দিনের বেলায় ফুটপাতে ভ্রাম্যমান দোকান বসলেও থানা পুলিশ সেসব বন্ধ করে দেয়। রিক্সা, ভ্যান, মোটরসাইকেল, সিএনজি চলাচল করেছে। তবে এসব চলাচলকারিদের রুখতে পুলিশ বিভাগ থেকে বিভিন্ন মোড়ে মোড়ে চেকপোস্ট বসানো হয়। এতে কিছুটা জনসাধরণ চলাচল কমে যায়। নিউ মার্কেট, বিপনী বিতানসহ অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠান বন্ধই ছিল। তবে নিয়ম মাফিক নিত্যপ্রয়োজনীয় দোকান খোলা ছিল। শহরের বিভিন্ন মোড়ে মোড়ে বিধিনিষেধের ঘোষিত আইন মেনে চলতে দায়িত্ব পালন করতে দেখা গেছে পুলিশ সদস্যদের। 
করোনা ভাইরাসের সংক্রমণের হার অবনতি হওয়ায় বগুড়া পৌর ও সদর উপজেলা এলাকায় ৭দিনের কঠোর বিধিনিষেধ ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক। শনিবার মধ্যরাত ১২টা থেকে বগুড়া পৌরসভা ও সদর এলাকায় সাতদিনের জন্য কঠোর বিধিনিষেধ কার্যকর করার ঘোষণা দেওয়া হয়। করোনা পরিস্থিতি বুঝে আগামী ২৬ জুন রাত ১২টায় এই লকডাউন শিথীল করার কথা রয়েছে। 

উপরে