প্রকাশিত : ৬ জুলাই, ২০২১ ২২:০৯

বগুড়ায় করোনায় মৃত্যুর ৬ মাস পর চিকিৎসকের বদলির আদেশ

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় করোনায় মৃত্যুর ৬ মাস পর 
চিকিৎসকের বদলির আদেশ

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ৬ মাস পর বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের বক্ষব্যাধি বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক ডা: জীবেশ কুমার প্রামানিককে বদলি করা হলো। গত ৫ জুলাই স্বাস্থ্য ও পরিবার ক্যলাণ মন্ত্রাণালয়ের স্বাস্থ্য বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে মৃত ওই চিকিৎসককে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে বদলি করা হয়। এই হাসপাতালটি করোনা ভাইরাসের জন্য বিশেষায়িত করা হয়েছে। সাম্প্রতি বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে গেছে। সর্বশেষ মঙ্গলবার করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মোট ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে মোট মৃত্যু হয়েছে ৪৩৭ জনের। 

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: রেজাউল আলম জুয়েল জানান, গত জানুয়ারি মাসে বক্ষব্যাধি বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক ডা: জীবেশ কুমার প্রামানিকের করোনায় মৃত্যু হয়। তার বদলির আদেশটি ভুলক্রমে হয়েছে। এটি মন্ত্রণালয় থেকে করা হয়েছে। এই আদেশে ডা: জীবেশ কুমারকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে বগুড়া সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে যোগদান করার কথা বলা হয়।
ডা: জীবেশ কুমার প্রামানিক এর স্ত্রীর ভাই নিতাই পদ প্রামানিক জানান, ডা: জীবেশ কুমার প্রামানিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ^বিদ্যালয়ে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গত ৬ জানুয়ারি মারা যান। তবে বদলি করার বিষয়টি তিনি জানেন না। 
উল্লেখ্য, ডা: জীবেশ কুমার প্রামানিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ^বিদ্যালয়ে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গত ৬ জানুয়ারি মারা যান। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে