প্রকাশিত : ৭ জুলাই, ২০২১ ২৩:৩৪

বগুড়ায় লকডাউনে শহরে নানা অজুহাতে মানুষ বাড়ছে

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় লকডাউনে শহরে 
নানা অজুহাতে মানুষ বাড়ছে

করোনা ভাইরাস নিয়ন্ত্রণে ও ঘোষিত লকডাউনে শৃঙ্খল বজায় রাখতে বগুড়ায় সপ্তম দিনে সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখের পড়ার মত। ব্যাংক বীমা খেলা থাকায় শহরে বিভিন্ন অজুহাতে সাধারণ মানুষ শহরে ভিড় করে। প্রথম দিনের মতই সপ্তম দিনেও সশস্ত্র বাহিনীর সদস্যরা মাঠে ছিলেন তৎপর। কিন্তু ভিড়কারিরা বিভিন্ন কারণ দেখিয়ে যাচ্ছে। বগুড়ায় করোনা পরিস্থিতির সার্বিক অবনতি হলেও সচেতনতা তেমন একটা বৃদ্ধি পায়নি বলে মনে করছে বিভিন্ন মহল। 

বুধবার সকাল থেকে শহরের প্রধান প্রধান সড়কে বিভিন্ন যানবাহন চলাচল করেছে। মানুষের উপস্থিতি ছিল চলতি লকডাউনের মধ্যে বেশি। দুই একটি দোকানপাট খুললেও দুপুরের পর সব বন্ধ হয়ে যায়। 
বগুড়া শহরজুড়ে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ ও জেলা ম্যাজিস্ট্রেটগণ টহল জোরদার করেন। শহরের বিভিন্ন মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চেকপোস্ট বসিয়েছে। অপ্রয়োজনে ঘর থেকে বের হলে চলছে ভ্রাম্যমান আদালত। জেলা প্রশাসনের দেয়া তথ্যমতে, লকডাউনের ৭ম দিন সকাল থেকে বিকাল পর্যন্ত জেলাজুড়ে ১০টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।  এতে করোনাকালে সরকারি স্বাস্থ্যবিধি নিষেধ না মানায় ৫৮ জনকে ৫৬ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে