প্রকাশিত : ১৩ জুলাই, ২০২১ ২২:৩৭

বগুড়া মেডিকেলে জেলা পরিষদের ৫০টি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা ও সরঞ্জাম হস্তান্তর

ষ্টাফ রিপোর্টার
বগুড়া মেডিকেলে জেলা পরিষদের ৫০টি
হাইফ্লো ন্যাজাল ক্যানোলা ও সরঞ্জাম হস্তান্তর

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ৫০টি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা সহ ৮ লাখ ৪৮ হাজার টাকার মেডিকেল সরঞ্জাম হস্তান্তর করেছে বগুড়া জেলা পরিষদ। কোভিড-১৯ মোকাবেলায় মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় জেলা পরিষদের কনফারেন্স রুমে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিনিধি আবাসিক সার্জন ডাঃ লোকমান হোসেনের হাতে তুলে দেন জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মকবুল হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফুল মোমিন খানসহ উপস্থিত জেলা পরিষদ সদস্যবৃন্দ। 

বগুড়া জেলা পরিষদ সরবরাহকৃত ৮লাখ ৪৮ হাজার টাকার সরবরাহকৃত মেডিকেল সরঞ্জামের মধ্যে রয়েছে ৫০টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা সার্কিট, ৫০০টি নন ব্রেথিং মাস্ক, ৫০০টি অক্সিজেন মাস্ক, ৫০০ নরমাল অক্সিজেন ন্যাজাল ক্যানোলা ও ২০টি ওয়াল মাউন্টেড ফ্লো মিটার।
এই সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান একেএম আসাদুর রহমান দুলু, সুলতান মাহমুদ খান রনি, জেলা পরিষদ সদস্য নাজনীন নাহার, মারুফ রহমান মঞ্জু, আব্দুর করিম, আনসার আলী, এ আই ফয়সাল খান, ছামসুন নাহার আকতার বানু, জেলা পরিষদের প্রকৌশলীসহ অন্যান্য সদস্য ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ। 
হস্তান্তর অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মকবুল হোসেন বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় সকলকে সচেতন হতে হবে। করোনা আক্রান্ত রোগীদের জন্য সবার আগে প্রয়োজন হয় অক্সিজেনের। আর ক্রিটিকাল রোগীদের জন্য উচ্চ মাত্রার অক্সিজেন সরবরাহ জরুরী। যার জন্য হাইফ্লো ন্যাজাল ক্যানোলা সহ বেশ কিছু ইক্যুইপমেন্ট জরুরি। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে জন্য এসব মেডিকেল ইক্যুইপমেন্ট করোনা আক্রান্ত রোগীদের  বোয় কাজে লাগবে। আগামীতেও করোনা রোগীদের জন্য জেলা পরিষদের পক্ষ থেকে সরবরাহ অব্যাহত থাকবে।
মেডিকেল ইক্যুইপমেন্ট গ্রহনকালে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক সার্জন ডাঃ লোকমান হোসেন জানান, প্রতিদিন করোনা রোগীর সংখ্যা বাড়ছে। এই ইক্যুপমেন্টগুলো রোগীদের সেবায় কাজে লাগবে।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে