প্রকাশিত : ১৮ জুলাই, ২০২১ ২২:৫১

বগুড়ায় করোনায় ৭জন উপসর্গে ১২ জনের মৃত্যু

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় করোনায় ৭জন
উপসর্গে ১২ জনের মৃত্যু

বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু থামছেনা। প্রতিদিনই করোনায় মারা যাচ্ছে। নতুন করে গত ২৪ ঘন্টা আরো সাতজন করোনায় ও উপসর্গে ১২ জন নিয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে। জেলায় এ পর্যন্ত করোনায় মারা গেল ৫০৫ জন। বগুড়ায় করোনায় মারা যাওয়াদের অধিকাংশই বৃদ্ধ। 

রোববার বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা: মোস্তাফিজুর রহমান জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় (১৭ জুলাই) ৬১৫ টি নমুনা পরীক্ষায় ১৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে বগুড়া সদর উপজেলায় ১৩০, শাজাহানপুরে ১৯, শেরপুরে ১৮, কাহালুর ৬, নন্দীগ্রামে ৪, সোনাতলায় ৩, শিবগঞ্জে ৩, দুপচাঁচিয়ায় ৩, ধুনটে ৩, গাবতলীতে ৩, সারিয়াকান্দিতে ২ এবং আদমদীঘি উপজেলায় একজন। সুস্থ হয়েছেন ১২৬ জন। বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ১০৭জন, জিন এক্সপার্ট মেশিনে ১৭ নমুনায় ১৩, এন্টিজেন পরীক্ষায় ২৮০ নমুনায় ৫৯ জন এবং বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৬ নমুনায় ১৬ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত করোনায় মারা গেছেন ৭জন। এরমধ্যে ৫ জনই বগুড়া সদর উপজেলার বাসিন্দা। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে মারা যাওয়া ব্যক্তিরা হলেন কাহালু উপজেলার মোছা: ফাতেমা (৫৫), বগুড়া সদর উপজেলার ইজাজুল (৬৮), বগুড়া সদর উপজেলার বাসিন্দা মো: আনোয়ার হোসেন (৬৮) ও লতিফপুর এলাকার আজিজুল (৮২)। বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে মারা গেছেন বগুড়া সদরের মোছা: রাজিয়া (৬০), সারিয়াকান্দি উপজেলার নূর জাহান (৬১) এবং বগুড়া সদরের সাহেরা (৪০)। এছাড়া বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে করোনা উপসর্গে আরও ১২ জন মারা গেছেন। 
বগুড়া জেলায় এ পর্যন্ত ৯২ হাজার ২৭১ নমুনা পরীক্ষায় মোট ১৭ হাজার ৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১৪ হাজার ৪৩৯ জন এবং ৫০৫ জনের মৃত্যু হয়েছে। জেলায় বাড়ি ও হাসপাতাল মিলিয়ে ২ হাজার ১৩১ জন চিকিৎসাধীন রয়েছে। এরমধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ২৬২ জন, মোহাম্মদ আলী হাসপাতালে ২৫৭ জন ও বেসরকারি টিএমএসএস হাসপাতালে ১১১ জন চিকিৎসাধীন রয়েছে। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

 

উপরে