প্রকাশিত : ১০ সেপ্টেম্বর, ২০২১ ২১:০০

বগুড়ায় ভুয়া ডোপ টেস্টের ফলাফল দেওয়ার অভিযোগে ব্যবসায়ী গ্রেফতার

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় ভুয়া ডোপ টেস্টের ফলাফল 
দেওয়ার অভিযোগে ব্যবসায়ী গ্রেফতার

বগুড়ায় ভুয়া ডোপ টেস্ট’ (রক্তে ও প্রসাবে মাদকের উপস্থিতি আছে কি’না তার পরীক্ষা) ফলাফল দেওয়ার অভিযোগে রাসেল মাহমুদ (২৫) নামে এক কম্পিউটার ও ফটোষ্ট্যাট দোকানদারকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ সদস্যরা।

বৃহস্পতিবার রাত ১০টার সময় জেলা শহরের সরকারি আজিজুল হক কলেজের কামাড়গাড়ি গেট এলাকা মার্কেটের রাসেল কম্পিউটার এন্ড ফটোষ্ট্যাট দোকানের স্বত্বাধিকারি রাসেলকে তার নিজ দোকান থেকে আটক করে। আটক রাসেল মাহমুদ গাইবান্ধা জেলার সাপমারা গ্রামের আবজাল হোসেন এর ছেলে ও সে একই কলেজের ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের মাস্টার্স পরিক্ষার্থী। নিজ দোকান থেকে সরকারি মোহাম্মদ আলী হাসপাতালের ভুয়া ডোপ টেস্ট’-এর ফলাফল বিক্রি করছিল।
র‌্যাব-১২ বগুড়া ক্যাম্প সূত্র জানায়, সরকারি আজিজুল হক কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তির জন্য শিক্ষার্থী মাদক গ্রহন করে কিনা তা নিশ্চিত হতে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। এরপর থেকে ভর্তিচ্ছুরা বিভিন্নভাবে ডোপ টেস্ট করাতে ভিড় করছে। এই সুযোগে শহরের কামাড়গাড়িতে কিছু অসাধু কম্পিউটার ও ফটোষ্ট্যাট দোকানদার সরকারি হাসপাতালের নাম ব্যবহার করে ডোপ টেস্টের ভুয়া ফলাফল তিনশত থেকে চারশত টাকায় বিক্রি শুরু করে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে রাসেলকে আটক করে এবং তার হেফাজতে থাকা বেশ কিছু (২২ থেকে ২৩ টি) ডোপ টেস্টের ভুয়া ফলাফল উদ্ধার করে। 
র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার সোহরাব হোসেন জানান, গ্রেফতার রাসেলের কাছ থেকে বেশকিছু ভুয়া ডোপ টেস্টের ফলাফল পাওয়া গেছে। তার বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা করে বগুড়া সদর থানায় প্রেরণ করা হয়েছে। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে