প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২১ ২৩:০৬

বগুড়ায় চাকরির নামে কোটি টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় গ্রেফতার দুই

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় চাকরির নামে কোটি টাকা
হাতিয়ে নেওয়ার ঘটনায় গ্রেফতার দুই

র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে সরকারি দপ্তরে চাকরি দেওয়ার নামে প্রায় কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে। শনিবার রাত ৯টায় নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতারকৃতরা হলো, জেলার দুপচাঁচিয়া উপজেলার স্বর্গপুর গ্রামের মুনছুর আলীর ছেলে মেহেরুল ইসলাম (৩৩) ও একই উপজেলার তালোড়া পৌরসভার রেলকলোনী এলাকার মনোয়ারুল হকের ছেলে কামরুল হাসান (২৯)।

তাদের কাছ থেকে প্রতারনার কাজে ব্যবহৃত ৪টি ল্যাপটপ, ১৮ টি মোবইল, ১৫ টি সিডি, ১টি পিসি, ২টি হার্ডডিক্স, পেনড্রাইভ ৭টি ও ৫৮ টি মোবাইলের সিমকার্ড উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের হবে।
রোববার সকাল ১১টায় বগুড়া ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১২ কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি রফিকুল হাসান গনি জানান, গ্রেফতারকৃত মেহেরুল একটি বাহিনী চাকুরিচুত্য সদস্য ও কামরুল কম্পিউটার ও আইটি বিষয়ে খুবই দক্ষ। তারা বিভিন্ন চাকরি প্রার্থীদের মোবাইল নম্বর সংগ্রহ করে যেকোন বাহিনী বা সংস্থার পরিচয় দিয়ে কল করতো। এক পর্যায়ে সেই দপ্তরে চাকুরী পাইয়ে দেওয়ার নাম করে ভুয়া নিয়োগের এসএমএস পাঠাতো। এরপর সেই প্রার্থীর কাছে নিয়োগ পত্র দেওয়ার কথা বলে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা হাতিয়ে নিতো। প্রতারণার স্বীকার একাধিক ব্যক্তি র‌্যাবের কাছে অভিযোগ করলে তাদের শনাক্তে কাজ শুরু করে বাহিনীটি। এক পর্যায়ে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার রাতে তাদের গ্রেফতার করা হয়। তারা এখন পর্যন্ত প্রায় ৮০ থেকে ৯০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে