প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২১ ২৩:৩২

জয়পুরহাটে শিশু অপহরণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড

জয়পুরহাট ব্যুরো:
জয়পুরহাটে শিশু অপহরণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড

জয়পুরহাটে শিশু অপহরণ মামলায় আনোয়ার হোসেন নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। সেই সঙ্গে ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। বুধবার দুপুরে জয়পুরহাট  নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক রুস্তম আলী  এ রায় ঘোষণা দেন।

দন্ডপ্রাপ্ত আনোয়ার হোসেন আক্কেলপুর উপজেলার কেশবপুর গ্রামের আব্দুল ছালেকের ছেলে। 

মামলা সূত্রে জানা যায়, আসামী আনোয়ার হোসেন শিশুটির পিতা স্বপন চৌধুরির বাড়িতে  ১০ বছর ধরে কাজ করতেন। ২০১০ সালের ২৮ মার্চ আক্কেলপুর উপজেলার চৌধুরি পাড়ায় দুপুরে শিশু সাব্বির  নিজ বাড়িতে  খেলা করছিল। এসময় আনোয়ার হোসেন শিশু সাব্বিরকে চেতনা নাশক ঔষধ খাওয়ায়ে অজ্ঞান করে তার ঘরের মধ্যে রেখে দেন। এক পর্যায়ে অপহরণ করে নিয়ে যাওয়ার পর ৩ লাখ টাকা মুক্তিপন দাবি করেন। পরবর্তীতে শিশুটির স্বজনরা জানতে পারেন আনোয়ার হোসেন তার নিজ বাড়িতে আটকে  রেখেছেন। পরে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ এসে  শিশু সাব্বিরকে উদ্ধার করে এবং আনোয়ার হোসেনকে আটক করে।

এ ঘটনায় শিশুটির চাচা বাদী হয়ে আক্কেলপুর থানায় মামলা করলে  আদালত দীর্ঘ শুনানি শেষে  এ রায় প্রদান করেন । জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌসুলি ফিরোজা চৌধুরী এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে