প্রকাশিত : ৯ অক্টোবর, ২০২১ ২১:৫২

দূর্গম চরাঞ্চলে বগুড়া সমকাল সুহৃদের বৃক্ষ রোপণ

ষ্টাফ রিপোর্টার
দূর্গম চরাঞ্চলে বগুড়া সমকাল 
সুহৃদের বৃক্ষ রোপণ

বগুড়ায় সমকাল সুহৃদ সমাবেশের উদ্যোগে জেলার সারিয়াকান্দিতে যমুনা নদী তীরবর্তী একটি বিদ্যালয় এবং দূর্গম চরাঞ্চলের অপর একটি বিদ্যালয় ও মসজিদে ফলদ ও বনজ ১১ জাতের ২৫০টি গাছের চারা রোপন করা হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় প্রথমে সারিয়াকান্দি উপজেলার কর্ণিবাড়ি ইউনিয়নে বছির কাজী (বিকে) উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ৪০টি গাছের চারা রোপন করা হয়। এ সময় ওই বিদ্যালয়ের ম্যানজিং কমিটির সভাপতি ও কর্ণিবাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কাজী মাহবুল আলম রঞ্জুসহ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
পরে জুম’আর নামাজ ও দুপুরের খাবার বিরতির পর বিকেলে সমকাল সুহৃদ সমাবেশ বগুড়ার সভাপতি রাজেদুর রহমান রাজুর নেতৃবৃন্দ অর্ধশত সুহৃদ ২১০টি গাছ নিয়ে নৌকায় দূর্গম শোনপচা চরের উদ্দেশ্যে রওনা হন। পরে ওই চরের ঘাটে উপস্থিত শোনপচা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলামের হাতে রোপনের জন্য ১৭০টি গাছের চারা তুলে দেন। এরপর চর শোনপচা জামে মসজিদ কমিটির সভাপতি এমদাদুলের হাতে বাকি ৪০টি চারা তুলে দেওয়া হয়। পরে তাঁরা নির্ধারিত স্থানে চারাগুলো রোপন করেন। যেসব গাছের চারা রোপন করা হয় সেগুলো হলো- আম, জাম, কাঁঠাল, পেয়ারা, লেবু, জাম্বুরা, কামরাঙ্গা, বড়ই, লম্বু, বট ও কড়ই।
চারা রোপণ কার্যক্রমে সমকাল সুহৃদ সমাবেশ বগুড়ার সাধারণ সম্পাদক অরূপ রতন শীল, উপদেষ্টা আসাদুল হক কাজল, সাবেক সভাপতি মুন্সি তারিকুল আলম ডলার, চ্যানেল টোয়েন্টিফোরের বগুড়া প্রতিনিধি ফরহাদুজ্জামান শাহী, সারিয়াকান্দির স্থানীয় সাংবাদিকবৃন্দ এবং সমকাল বগুড়া ব্যুরো প্রধান মোহন আখন্দ ও স্টাফ রিপোর্টার এস এম কাওসারসহ অর্ধশত সুহৃদ সস্য অংশগ্রহণ করেন।
যমুনা নদী তীরবর্তী বিদ্যালয় ও দূর্গম চরাঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদে বৃক্ষ রোপন করায় এলাকাবাসীর পক্ষ থেকে কর্ণিবাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কাজী মাহবুল আলম রঞ্জুসহ উপস্থিত সাংবাদিক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সমকাল সুহৃদ সমাবেশ বগুড়ার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। তারা গাছগুলোর বিশেষ যত্ন নেওয়ারও অঙ্গীকার করেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

 

উপরে