প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২১ ২২:৩৪

বগুড়ায় অনুমোদন না নিয়ে কয়েল বিক্রির দায়ে ৩০ হাজার টাকা জরিমানা

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় অনুমোদন না নিয়ে কয়েল
বিক্রির দায়ে ৩০ হাজার টাকা জরিমানা

বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘মশার কয়েল (ব্রান্ড: নিমপাতা ও লিনজা)’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ এবং মোড়কে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করায় বগুড়া শহরের ফুলবাড়ী এলাকার মেসার্স এসএমআর কনজ্যুমার প্রোডাক্টসকে ৩০ হাজার টাকা  জরিমানা করা হয়। সোমবার র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব-১২) ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর যৌথ অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রূপম দাস জরিমানার আদেশ প্রদান করেন।

এছাড়া বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে এবং দেশী-বিদেশী বিভিন্ন প্রকার নামীদামী ব্রান্ডের ‘সিনথেটিক ডিটারজেন্ট পাউডার’ নকল করে উৎপাদন ও বিক্রয়-বিতরণ এবং মোড়কে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করায় নাটাইপাড়া এলাকার মেসার্স হাসনাত ব্রাদার্স এর বিরুদ্ধে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন এর বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম হয় এবং বিপুল পরিমাণ নকল ডিটারজেন্ট পাউডার (ব্রান্ড: রিম, ঘুড়ি, সুপার এক্সেল, লাস্ট ওয়াশ প্রভৃতি) জব্দ করা হয়। 
অপর একটি প্রতিষ্ঠান মেসার্স এসএস পলিমার, বগুড়ার গোদারপাড়ায় অবৈধভাবে বিএসটিআই’র বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করায় লেবেলসমূহ জব্দ করা হয় এবং পরিবেশ অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় কার্যালয়, বগুড়া কর্তৃক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।
উক্ত অভিযান পরিচালনা করেন র‌্যাব-১২ এর কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার মোঃ সোহরাব হোসেন এবং বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ। এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় কার্যালয়, বগুড়া এর সহকারী পরিচালক জনাব মোঃ নূর কুতুবে আলম সিদ্দিক ও মাহথীর বিন মোহাম্মদ এবং র‌্যাব-১২ এর সদস্যবৃন্দ। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে